April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বিদ্রোহীদের সঙ্গে চূড়ান্ত লড়াইয়ের পথে সিরিয়া, চালানো হলো ৬০০ বিমান হামলা !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় দেরা প্রদেশে ভয়াবহ বিমান হামলা চালালো সিরিও সরকার ও তার মিত্র দেশ রাশিয়া। দেরায় ১৫ ঘণ্টায় ৬০০ বারেরও বেশি বিমান হামলা চালানো হয় বলে জানা গেছে। এই ব্যাপারে বৈরুত থেকে আলজাজিরার রিপোর্টার জেইনা খোদর জানান, এই বিমান হামলার ফলে বৃহস্পতিবার সরকারি বাহিনী তাদের নিয়ন্ত্রণ পুনর্দখলের দিকে আরও এগিয়ে গেছে। বিদ্রোহীদের সাথে শান্তি আলোচনা ভেঙে যাওয়ার পর লড়াই এখন চূড়ান্ত পরিণতির দিকে এগোচ্ছে।

তিনি আরও জানান, সিরিয়ার সরকারি ও রাশিয়ার বিমানগুলো এখন দেরার বিদ্রোহী ঘাঁটিগুলো লক্ষ্য করে হামলা চালাচ্ছে। মূলত দেরার পশ্চিমাঞ্চলীয় শহর তাফাসকেই লক্ষ্য করে হামলাগুলো চালানো হয়েছে বলে রিপোর্টে জানানো হয়। এদিকে এএফপি জানাচ্ছে, রাতভর অভিযানে সিরিয়া ও রাশিয়া শত শত ক্ষেপণাস্ত্র ও বেআইনি অস্ত্র ব্যারেল বোমা হামলা চালায়।

অন্যদিকে জাতিসংঘের তরফ থেকে জানানো হচ্ছে, সিরীয় সরকারের অভিযানের ফলে গত দুই সপ্তাহে ২ লাখ ৭০ হাজার মানুষ দেরা ছেড়ে জর্দান ও ইসরাইল সীমান্তের দিকে পালিয়েছেন। এদের মধ্যে ১ লাখ ৬০ হাজার গোলান মালভূমি ও ইসরাইল সীমান্তের দিকে ছুটে গেছেন। দেরাতে সরকারি বাহিনীর অভিযানে প্রায় ২০০ সাধারণ মানুষ নিহত হয়েছেন বলেও জানানো হয়েছে।

 

Related Posts

Leave a Reply