May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বেলুচিস্তানে নির্বাচনী সভায় ভয়ানক হামলা, মৃত ১৩৫

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানে বেলুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি)-এর এক নির্বাচনী সভায় বোমা হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১২৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ১৫০ জন। নিহতদের মধ্যে দলের নেতা ও আসন্ন সাধারণ নির্বাচনের প্রার্থী নওয়াবজাদা সিরাজ রাইসানীও রয়েছেন।

বেলুচিস্তানের মাস্টাং জেলায় নির্বাচনী প্রচার চলার সময় মঞ্চের খুব কাছেই এই বোমা হামলা হয়। বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আঘা উমর বাঙ্গালজাই জানান, সিরাজকে আহত অবস্থায় কোয়েটার হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। ধারণা করা হচ্ছে এটি একটি আত্মঘাতী হামলার ঘটনা।

নওয়াবজাদা সিরাজ বেলুচিস্তানের প্রাক্তন মুখ্যমন্ত্রী নওয়াব আসলাম রাইসানির ছোট ভাই। এর আগে দেশের ক্ষমতাচ্যুত প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ -এর সাথে সিরাজের দল জোটবদ্ধ ছিল। তখন তার দলের নাম ছিল বেলুচিস্তান মুত্তাহিদা নওয়াজ। গত মার্চে এই জোট ভেঙে গেলে জুন মাসে বিএপি এর সাথে যোগ দেয় সিরাজ।

এর আগে ২০১১ সালেও হামলার শিকার হয়েছিলেন সিরাজ। মাস্টাং জেলার এক ফুটবল স্টেডিয়ামে খেলা দেখার সময় হামলা হয়েছিল সিরাজের ওপর। সেই হামলায় সিরাজের ছেলে আকমল রাইসানী নিহত হয়েছিলেন। প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই সাধারণ নির্বাচন উপলক্ষ্যে উত্তপ্ত হয়ে উঠেছে সেখানকার রাজনৈতিক পরিস্থিতি।

Related Posts

Leave a Reply