May 4, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি শিল্প ও সাহিত্য

নারী-শিক্ষার প্রসারে মালালার পশে দাঁড়ালো অ্যাপল   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ 

নারী-শিক্ষার প্রসারে একাধিক নতুন পদক্ষেপ নিয়েছে অ্যাপল ও মালালা ফাউন্ডেশন। বিভিন্ন উন্নয়নমূলক কাজে এখন থেকে যৌথভাবেই কাজ করবে এই দুই সংস্থা। পরবর্তীকালে ভারতেও এই প্রকল্পের কাজ শুরু হবে বলে জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে। ব্রাজিলে ইতিমধ্যে শুরু হয়েছে এই পদক্ষেপের বাস্তবায়ন।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যাপলের তরফে লিজা জ্যাকসন জানান, মালালা ফাউন্ডেশনের সঙ্গে যৌথভাবে কাজ করার অভিজ্ঞতা খুবই ভালো। আশা করা যায় আগামী দিনে এই উদ্যোগের ফলে প্রায় ১ লক্ষ মেয়ের বর্তমান পরিস্থিতির উন্নতিতে সাহায্য করতে আমরা সক্ষম হব। শুধু তাই নয়, যেখানে মেয়েরা শিক্ষার সুযোগ পান না এমন জায়গায় একটি নেটওয়ার্ক তৈরি করার কথাও ভাবছে এই সংস্থা। পরবর্তীকালে এই সংখ্যাটা দ্বিগুণ করা হবে এবং পাশাপাশি এই তহবিল ভারত ও লাতিন আমেরিকাতেও কাজে লাগানো হবে।

প্রসঙ্গত, ভারতে ইতিমধ্যেই মালালা ফাউন্ডেশন কাজ করছে, তবে কবে থেকে অ্যাপল ভারতে মালালার সঙ্গে যুক্ত হবে তা এখনও জানা যায়নি। সম্প্রতি লিজা জ্যাকসন জানিয়েছেন মনিপুর, ঝাড়খন্ড, ছত্তিশগড়, অন্ধ্রপ্রদেশ এবং জম্মু কাশ্মীরের বেশ কিছু প্রত্যন্ত গ্রামাঞ্চলে ইতিমধ্যেই বৈদ্যুতিকরণে ও অন্যান্য উন্নয়নের কাজকে সমর্থন করেছে অ্যাপল।

 

Related Posts

Leave a Reply