May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ফিফার ‘ওয়ার্ল্ড কাপ টিম অব দ্য টুর্নামেন্ট’ -এ নাম নেই মেসি-রোনাল্ডোর!  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রাশিয়া বিশ্বকাপের ৩২টি দলের খেলোয়াড়দের মধ্যে থেকে ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা ‘ওয়ার্ল্ড কাপ টিম অব দ্য টুর্নামেন্ট’-এর ১১ সদস্যের নাম ঘোষণা করলো। এই তালিকায় নাম নেই গত ১০টি ব্যালন ডি’অর ভাগাভাগি করে নেওয়া আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি কিংবা পর্তুগিজ তারকা রোনাল্ডোর।

তবে, বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিল কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেও তারা সান্ত্বনা খুঁজে পাবেন এই বলে যে, দলের সেরা তারকা নেইমার সুযোগ পেয়েছেন ফিফার তৈরী করা সেরা একাদশে। পিএসজি তারকার পাশাপাশি একাদশে সুযোগ পেয়েছেন আরেক ব্রাজিলিয়ান পওলিনহো। তালিকায় ৫ টি দেশের খেলোয়াড়রা জায়গা করে নিয়েছেন। এর মধ্যে ৪ জন রয়েছে বিশ্বকাপ জয়ী দল ফ্রান্সের তরফে। ব্রাজিলের পাশাপাশি ক্রোয়েশিয়া ও ইংল্যান্ডেরও দু’জন করে রয়েছেন এই তালিকায়। অবশিষ্ট একজন বেলজিয়ামের।

ফিফার তৈরী সেই তালিকা –

লরিস (গোলরক্ষ-ফ্রান্স), ট্রিপার (রাইট ব্যাক-ল্যান্ড), ভারানে (সেন্টার ব্যাক-ফ্রান্স), লভরেন (সেন্টার ব্যাক-ক্রোয়েশিয়া), ইয়ং (ফুল ব্যাক-ইংল্যান্ড), পওলিনহো (মিডফিল্ডার-ব্রাজিল), মদ্রিচ (মিডফিল্ডার-ক্রোয়েশিয়া), নেইমার (ফরোয়ার্ড-ব্রাজিল), গ্রিজম্যান (ফরোয়ার্ড-ফ্রান্স), হ্যাজার্ড (ফরোয়ার্ড- বেলজিয়াম)। ৪-২-৩-১ সাজানো একাদশে মূল স্ট্রাইকার হিসেবে রাখা হয়েছে ফ্রান্সের এমবাপ্পেকে।

 

Related Posts

Leave a Reply