May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ঠাকুমার সঙ্গে উদ্যম নাচ ওবামার

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

হোক না তিনি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। তাতে কি ! বারাক ওবামা বরাবরই নিজের প্রাণবন্ত চরিত্রের জন্য প্রসংশিত। তা স্ত্রী মিশেলের সঙ্গে নাচ বা মেয়েদের সঙ্গে কোয়ালিটি টাইম কাটানো। সব সময়ই তিনি এক আলাদা জায়গা করেনিন নিজের।  বারাক ওবামা জনগণের কাছে ব্যাপক জনপ্রিয়। ব্যক্তিত্ব দিয়ে তিনি যেমন মানুষের মন জয় করে নিয়েছেন, নিজের নানামুখী প্রতিভার ঝলকও দেখিয়েছেন বহুবার।

এর আগেও মার্কিন প্রেসিডেন্ট থাকা অবস্থায় ওবামা প্রমাণ করেছেন, তাঁর বহুমুখী প্রতিভার মধ্যে নাচ একটি। ভালো নাচিয়েও তিনি। এর আগে যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যে এক স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশুদের সাথে নেচে প্রশংসা কুড়িয়েছিলেন ওবামা।

এবার বাবার নিজের পিতৃভূমি কেনিয়াতে প্রথমবার আসেন। এখানেও তিনি নিজের প্রতিভার চাপ ছাড়তে ভোলেন নি। সৎ ঠাকুমা এবং সৎ বোনের সঙ্গে নেচে বেশ প্রসংশিত হয়েছেন তিনি। জানা গেছে, চলতি মাসের ১৬ তারিখ কেনিয়ার নয়াংগোমা কোগিলু যাওয়ার পর ৯৬ বছর বয়সী ঠাকুরমার সঙ্গে নেচে সবার মন জয় করে নেন তিনি। এই  নাচ দেখার পর  সামাজিক সোশ্যাল মিডিয়াগুলিতেও বারাক ওবামাকে এজন্য অভিনন্দন জানিয়েছেন অনেকেই। নাচের ওই ভিডিও অনেকেই শেয়ার করেছেন।

কেনিয়ার বর্তমান প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তা এবং বিরোধীদলীয় নেতা রাইলার ওদিঙ্গার ব্যাপারে ইতিবাচক মন্তব্য করেছেন। তবে সেখানকার ৪০টি জাতির মধ্যকার বিদ্বেষের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। তাদেরকে শান্তিপূর্ণ অবস্থানের অনুরোধ করেছেন ওবামা।

Related Posts

Leave a Reply