May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মাত্র দেড় বছরে ৪বার বিয়ের পিঁড়িতে বসে কীর্তিমান 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মাত্র ১৯ বছর বয়সে ৪টি বিয়ে করার কীর্তিই দেখায় নি যুবক বিনা কারণে আগের তিন স্ত্রীকে তালাক দিয়েছেন। এরপর সর্বশেষ ২০ জুলাই স্কুল পড়ুয়া এক মেয়েকে বিয়ে করেছে রানা মন্ডলনামের ওই যুবক । নিজের বয়স ১৯ বছর হলে স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে সনদ জালিয়াতি করে বয়েস বাড়িয়ে একের পর এক বিয়ে করছেন। এ নিয়ে বিচার-শালিসও হয়েছে। নাবালক ছেলেকে বারবার বিয়ে দেওয়ায় বাবা রাশেদ মন্ডলকে আটক করেছে পুলিশ।

উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের রাশেদুল ইসলামের ছেলে আলোচিত এই রানা। সোমবার বিকেলে সরেজমিনে রানার গ্রামে তার পরিবার ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, রানা রাজমিস্ত্রির কাজ করে। বর্তমানে মেহেরপুরে রয়েছে।

স্থানীয়রা জানান, ‘রানা লেখাপড়া বেশি দূর করতে পারেনি। ২০১৭ সালের জানুযারি মাসে সে ভেড়ামারা উপজেলায় প্রথম বিয়ে করে। বিয়ের কয়েক মাস পর প্রথম সংসার ভেঙে যায়। এরপর মিরপুর উপজেলার কচুবাড়িয়ায় দ্বিতীয় বিয়ে করে। সেই স্ত্রীও নানা কারণে চলে যায় ৫ মাস পর। এরপর কয়েকমাস পর ফের দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডিতে সে তৃতীয় বিয়ে করে। সে সংসারও টেকেনি। এরপর সর্বশেষ চলতি মাসের ২০ জুলাই ভেড়ামারায় মৌসুমী নামের এক স্কুল পড়ুয়া মেয়েকে বিয়ে করে রানা।

ফুলবাড়িয়া ইউনিয়ন থেকে ২০১৬ সালের ২৭ জুলাই একটি জন্ম নিবন্ধন নেন রানা মন্ডল। সেই জন্ম নিবন্ধনে বয়স দেখানো হয়েছে ২১ বছর। তবে বয়স প্রমাণের জন্য কোন কিছু জমা দেয়া হয়নি ইউনিয়নে।

এ জন্ম নিবন্ধন সব বিয়েতে ব্যবহার করেছে সে। রানার বাবা কৃষি শ্রমিক রাশেদ মন্ডল বলেন, ছেলের জন্ম তারিখ আমার মনে নেই। তবে আমার মেয়ের বয়স বর্তমানে ১১ বছর। মেয়ের থেকে ছেলের বয়স ৮ থেকে ৯ বছর বেশি।

গত দেড় বছরে ছেলে ৪টি বিয়ে করেছে জানিয়ে বলেন, প্রথম দুই বউ চলে যাওয়ার পর আমি বিয়ে দিতে চাইনি। তার মায়ের পিঁড়াপিঁড়িতে বিয়ে দিয়েছি। বিয়ের আগে ইউনিয়ন সচিবের মাধ্যমে সনদটি নিয়েছেন বলে জানান তিনি।

তবে এ ব্যাপারে রানা মন্ডলের মা রেহেনা খাতুন রেনু পাল্টা প্রশ্ন ছুড়ে বলেন, আমার ছেলের বিয়ে আমি দেব তাতে আপনাদের সমস্যা কোথায়।  ছেলে বিয়ে করতে চায়, বিয়ে দিয়েছি। এখানে বাইরের লোকের এত মাথা ব্যাথা কেন?

রানার দুঃসম্পর্কের খালাত ভাই বলেন, ‘২০০৯ সালে আমরা দুইজন ক্লাস টুতে পড়তাম। এরপর সে লেখাপড়া বাদ দিয়ে কাজে যোগ দেয়। আমি এ বছর এসএসসি পাশ করেছি।’

এদিকে বয়স না হওয়ায় ছেলেকে একাধিক বিয়ে দেওয়ায় রানার পিতা রাশেদ মন্ডলকে পুলিশ আটক করেছে। ঘটনার পর থেকে পলাতক রয়েছে রানা মন্ডল।

Related Posts

Leave a Reply