May 3, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular বিনোদন

এক বছর পর নামকরণ হলো দিয়া’র 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

এত দিন ওর কোনও নাম ছিল না। এবার থেকে ওকে ডাকা হবে দিয়া নামে।  জাতিসংঘের পরিবেশ দূত দিয়া মির্জার নামেই নাম দেওয়া হলো এক বছরের ওই গন্ডার শাবকের।

গত অক্টোবরে পৃথিবীর আলো দেখে কৃষ্ণাঙ্গ গন্ডারটি। এক বছর পরেও কোনও নাম জোটেনি তার। বলিউড অভিনেত্রী দিয়া মির্জার পরিবেশ দূত হিসাবে অনবদ্য কাজের জন্য তাঁর সম্মানেই গন্ডারের নাম রাখা হয়েছে বলে জানায় কেনিয়ার বন্যপ্রাণ সংরক্ষণ কর্তৃপক্ষ। এর জন্য এক চিঠি দিয়ে দিয়া মির্জাকে ধন্যবাদ জানিয়েছে ওই কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বিরল প্রজাতির শেষ সাদা গন্ডার সুদানের যেখানে মৃত্যু হয়,  কেনিয়ার সেই সংরক্ষিত অভয়ারণ্য ‘পেজেতা’-তেই বড় হচ্ছে এক বছরের দিয়া। এই বিরল সম্মানে সম্মানিত হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় কেনিয়ার বন্যপ্রাণ সংরক্ষণের অতন্দ্র প্রহরী পেজোতা-কে ধন্যবাদ জানিয়েছেন বলি নায়িকাও।

এর আগেও লখনউয়ের দুই চিতা শাবক অশোক এবং নক্ষত্র-কে দত্তক নিয়েছিলেন দিয়া মির্জা। রাষ্ট্রসংঘের পরিবেশ দূত হওয়ার পর বলিউডের থেকে অন্যান্য সামাজিক কাজে দিয়াকে দেখা গিয়েছে বেশি। তবে, সম্প্রতি এই বলি নায়িকাকে দেখা যায় সঞ্জয় দত্তের আত্মজীবনী-তে। রাজ কুমার হিরানির পরিচালিত সঞ্জু-তে রণবীর কাপুরের বিপরীতে মান্যতার ভূমিকায় অভিনয় করেন দিয়া মির্জা।

Related Posts

Leave a Reply