May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

নিজের কবর নিজেই খুঁড়ে রাখলেন ৭০ বছরের বৃদ্ধ !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

লাচ্চি রেড্ডি। ৭০ বছর বয়সী এই বৃদ্ধ ভারতের অন্ধ্র প্রদেশের বাসিন্দা। বয়সের ভারে নুইয়ে পড়ার মতো অবস্থা। তিনি মনে করেন আর বেশিদিন তিনি বেঁচে থাকতে পারবেন না। সঙ্গে এটাও মনে করেন, এখনো কিছুটা হলেও কর্মক্ষম রয়েছেন তিনি। আর তাই আগে থেকেই নিজের মৃত্যুর প্রস্তুতি নিয়ে রাখলেন লাচ্চি রেড্ডি।

সম্প্রতি নিজের বাড়ির পাশে মাঠের এককোণে মাটি খুঁড়তে শুরু করেন রেড্ডি। প্রথমে কিছু বুঝতে পারা না গেলেও পরে দেখা যায় তিনি একটি কবর খুঁড়ছেন। কবরে নেমে মাপ-জোপ ঠিক আছে কি না, তাও খতিয়ে দেখে নেন রেড্ডি। পরে তিনি নিজেই জানালেন তিনি একটি বিশেষ কারণেই স্বেচ্ছায় নিজের কবর খুঁড়েছেন। কি কারণে নিজের কবর খুঁড়ছেন এমন প্রশ্ন করলে বৃদ্ধ জানান, ঈশ্বরের ডাক এসেছে। তাই তাঁকে এবার পৃথিবী থেকে বিদায় নিতে হবে। সুতরাং সবরকম ব্যবস্থা সেরে ফেলছেন এখনই। তাঁর যুক্তিতে হতবাক স্থানীয়রা। অপ্রীতিকর ঘটনা আটকাতে এরপর খবর দেওয়া হয় পুলিশকে।

পুলিশ জানায়, পরিবার ছেড়ে সাধু জীবন অতিবাহিত করতেন লাচ্চি রেড্ডি। হঠাৎই একদিন তাঁর মনে হয় ঈশ্বর তাঁকে ডাকছেন। ঈশ্বরের নির্দেশ মেনে পৃথিবী ছাড়তেই কবর খোঁড়ার কাজ করছিলেন তিনি। তবে অঘটন ঘটার আগেই তাঁকে রক্ষা করে পুলিশ। ভবিষ্যতে যাতে এমন কোনও পদক্ষেপ তিনি না নেন, তার জন্য বৃদ্ধ ও তাঁর মেয়ের কাউন্সেলিংও করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 

Related Posts

Leave a Reply