May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ট্রাম্পের সমান ক্ষমতা ধরেন রামদেব, বলছে মার্কিন মিডিয়া

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

ট্রাম্পের মতই নিজেকে ব্র্যান্ড তৈরির করার ক্ষমতা রাখেন রামদেব। দেশের এমন কোনো মানুষ নেই যে রামদেবকে চেনে না । রামদেবের পতঞ্জলি আর ট্রাম্পের সংস্থা একই রকমভাবে জনপ্রিয়। যোগ ব্যামের পাশাপাশি রাজনীতিকজনদের সঙ্গেও যোগাযোগ রয়েছে রামদেবের। বিশেষ করে শাসক দল বিজেপির সঙ্গে যথেষ্ট ঘনিষ্ঠতা রয়েছে তার।এমনটাই দাবি এক প্রভাবশালী মার্কিন মিডিয়ার।

এমনকি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও একাধিক বিষয়ে রামদেবের মিল রয়েছে বলে দাবি করা হয়েছে। ট্রাম্পের মতই নাকি রামদেব কোটি কোটি টাকার সম্পত্তির অধিকারী। টেলিভিশনে জনপ্রিয়তার নিরিখে ট্রাম্পকে টক্কর দেয়ার ক্ষমতাও একমাত্র ভারতের এই যোগগুরুর রয়েছে।

শুধু তাই নয়, যোগ গুরু হলেও ক্ষমতার অলিন্দে স্বচ্ছন্দে ঘোরাফেরা করেন তিনি। এরকম প্রভাবশালী ব্যক্তি অনায়াসেই দেশ চালানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে পারেন বলে দাবি করছে মার্কিন মিডিয়া।

ভারতের যোগগুরু রামদেবকে দেশটির ভবিষ্যত প্রধানমন্ত্রী হতে পারেন বলে উল্লেখ করেছে মার্কিন রাষ্ট্রের প্রভাবশালী সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক টাইমস।

‘দ্য বিলিয়নিয়ার যোগি বিহাইন্ড মোদি’স রাইস’ শিরোনামের ওই প্রতিবেদনে মোদির পরে দেশের দায়িত্ব নেয়ার একমাত্র যোগ্য উত্তরসূরি হিসেবে তাকে উল্লেখ করেছে গণমাধ্যমটি। একই সঙ্গে তাকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের সঙ্গে তুলনা করেছে গণমাধ্যমটি।

Related Posts

Leave a Reply