May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

রামদেবকে ভারতের ভবিষ্যত প্রধানমন্ত্রী হিসেবে দেখছে আমেরিকার সংবাদমাধ্যম!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

যোগগুরু রামদেবকে ভারতের ভবিষ্যত প্রধানমন্ত্রী হতে পারেন বলে মনে করেছে আমেরিকার প্রভাবশালী সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক টাইমস। ‘দ্য বিলিয়নিয়ার যোগি বিহাইন্ড মোদি’স রাইস’ শিরোনামের ওই প্রতিবেদনে মোদির পরে দেশের দায়িত্ব নেওয়ার একমাত্র যোগ্য উত্তরসূরি হিসেবে তাকে উল্লেখ করেছে তারা। একই সঙ্গে তাকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের সঙ্গেও তুলনা করেছে নিউ ইয়র্ক টাইমস।

ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একাধিক বিষয়ে রামদেবের মিল রয়েছে বলে দাবি করা হয়েছে এই প্রতিবেদনে। তাদের দাবি ট্রাম্পের মতই নাকি রামদেব কোটি কোটি টাকার সম্পত্তির অধিকারী। টেলিভিশনে জনপ্রিয়তার নিরিখে ট্রাম্পকে টক্কর দেওয়ার ক্ষমতাও একমাত্র ভারতের এই যোগগুরুর রয়েছে। ট্রাম্পের মতই নিজেকে ব্র্যান্ড তৈরির করার ক্ষমতা রাখেন রামদেব। এছাড়া দেশের প্রতিটি জায়গার মানুষ রামদেবকে চেনেন।

রামদেবের পতঞ্জলি আর ট্রাম্পের সংস্থা একই রকমভাবে জনপ্রিয়। যোগের পাশাপাশি ওপরতলার রাজনীতিকদের সঙ্গেও যোগাযোগ রয়েছে রামদেবের। বিশেষ করে শাসক দল বিজেপির সঙ্গে যথেষ্ট ঘনিষ্ঠতা রয়েছে তার। যোগ গুরু হলেও ক্ষমতার অলিন্দে ঘোরাফেরা করেন তিনি। এই রকম প্রভাবশালী ব্যক্তি অনায়াসেই দেশ চালানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে পারেন বলে দাবি করা হয়েছে নিউ ইয়র্ক টাইমসে।

Related Posts

Leave a Reply