May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আমেরিকার দুই মন্ত্রীর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলো তুরস্ক !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

তুরস্কের দুই মন্ত্রীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করার প্রতিবাদে এবার আমেরিকার দুই মন্ত্রীর সম্পদ বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। প্রেসিডেন্ট এরদোগান গতকাল টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, আজ আমি আমেরিকার বিচার ও স্বরাষ্ট্র বিভাগের দুই মন্ত্রীর সম্পদ বাজেয়াপ্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তাদের নির্দেশ দিয়েছি। যদি তুরস্কে তাদের কোনো সম্পদ থাকে তাহলে তা বাজেয়াপ্ত করা হবে। তবে ওই দুই মন্ত্রীর নাম প্রকাশ করা হয়নি।

তিনি বলেন, তুরস্কের জনগণ মার্কিন হুমকিতে কিছুতেই পিছু হটবে না। আমেরিকা যে নিষেধাজ্ঞা আরোপ করেছে তা অযৌক্তিক এবং খুবই উদ্ধত্যপূর্ণ। মার্কিনীদের এই আচরণ প্রমাণ করছে যে তারা তুরস্কের জনগণকে চিনতে পারেনি। তুরস্কে গোয়েন্দাবৃত্তি ও সন্ত্রাসে মদত দেওয়ার অভিযোগে মার্কিন ধর্মযাজক অ্যান্ড্রিউ ব্রানসন প্রায় ২০ মাস ধরে বন্দি রয়েছে। এরদোগানের বিরুদ্ধে অভ্যুত্থানের চেষ্টায় মদত দেওয়ার অভিযোগে তাকে আটক করা হয়। সম্প্রতি তাকে কারাগার থেকে মুক্তি দিয়ে গৃহবন্দি করে রাখা হলেও আমেরিকা এতে খুশি খুশি নয়।

ব্রানসনকে আটকের প্রতিবাদে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন। এর প্রতিবাদে মার্কিন দুই মন্ত্রীর ওপর পাল্টা নিষেধাজ্ঞা আরোপের কথা ঘোষণা করলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান।

 

Related Posts

Leave a Reply