May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

সমস্ত ক্রিকেট স্টাফদের ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিলো জিম্বাবোয়ে ক্রিকেট কাউন্সিল!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বিশ্বকাপের চূড়ান্ত পর্ব থেকে বাদ পড়েছে জিম্বাবোয়ে, খবরটা পুরোনো। ঘরের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বে দলটি উত্তীর্ণই হতে পারেনি। এই ঘটনায় দলের কোচিং স্টাফদের প্রতি ভীষণ ক্ষিপ্ত বোর্ড। ফলে চাকরি হারাতে চলেছেন জিম্বাবোয়ে ক্রিকেট (জেডসি) স্টাফরা। জানা গেছে, এই আগস্টের শেষে প্রায় সব স্টাফের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর তাদের সঙ্গে আর নতুন কোন চুক্তি করবে না বোর্ড । নিজেদের আর্থিক কাঠামো পুনর্গঠনের লক্ষ্যেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছে তারা। খেলোয়াড়দের চুক্তির বিষয়টি আগামী সপ্তাহে পর্যালোচনা করবে জেডসি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড জানায়, ‘আমরা বেশ কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। জিম্বাবোয়ের ক্রিকেটকে রক্ষা করতে হলে কঠিন সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।’ আগামী নভেম্বরে ঘরোয়া মরসুম শুরু করতে প্রতিশ্রুতিবদ্ধ জিম্বাবুয়ে ক্রিকেট কর্তারা। সেই কারণে সংক্ষিপ্ত সময়ের জন্য স্টাফ নিয়োগের প্রয়োজন। সেদেশের ক্রিকেটকে টিকিয়ে রাখতে তাদের আর্থিক সহায়তা করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত জুন মাসে আইসিসি’র নেওয়া সিদ্ধান্ত মোতাবেক এই বছর তারা জিম্বাবুয়ের জন্য পর্যাপ্ত তহবিলের ব্যবস্থা করবে। এর ফলশ্রুতিতে কিছু সংখ্যক খেলোয়াড়ের জন্য তারা আর্থিক সহায়তা দিতে পারবে। যাদের মধ্যে আছেন পাঁচ মাস বেতন না পাওয়া ব্র্যান্ডন টেইলরও। জিম্বাবুয়ের পরবর্তী সিরিজ অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সিরিজে ৩ টি ওয়ানডে ও ৩ টি টি-২০ ম্যাচ রয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর সিরিজটি শুরু হবার কথা রয়েছে। দক্ষিণ আফ্রিকা সফর শেষে অক্টোবরে বাংলাদেশ সফরের কথা রয়েছে জিম্বাবোয়ের।

 

Related Posts

Leave a Reply