May 4, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

মাথায় সুন্দরীর মুকুট নিয়েই রাস্তার ঝাড়ুদার!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

উন্নত বিশ্বের কোনো বিউটি কুইনের পছন্দের পেশা যদি হয় ঝাড়ুদার, তখন খানিকটা অবাক হতেই হয়। শুধু পছন্দের পেশাই নয়, রীতিমত পরিচ্ছনতাকর্মীর তালিকায় নাম লিখিয়েছেন বিউটি কুইন নিকোল ডজ। আমেরিকার নিউ ইয়র্ক শহরে ২৩ বছর বয়সী ঐ বিউটি কুইনকে নির্দ্বিধায় ঝাড়ু দিতে দেখা যায় শহরের রাস্তাঘাট। শুধু তাই নয়, এরই মধ্যে তিনি মিস স্টেটেন আইল্যান্ড সুন্দরী প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন। এমনকি মিস ব্রুকলিন, মিস কুইন্স এবং মিস ব্রোক্স সুন্দরী প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করেছন।

সম্প্রতি আমেরিকার জনপ্রিয় সংবাদ মাধ্যম সিবিএস-২ বিউটি কুইন নিকোল ডজ এর একটি সাক্ষাৎকার নেয়। আর সেই সাক্ষাৎকারে তার কাছে, একজন বিউটি কুইন হয়েও ঝাড়ুদারের পেশা বেছে নেওয়ার কারণ জানতে চাইলে, তিনি নিজ মুখে বেশ সুন্দর একটি  ব্যাখ্যা দিতে গিয়ে বলেন- ‘পরিচ্ছনতাকর্মী হিসেবে নিজের পরিচয় দিতে আমি গর্ববোধ করি, কারণ এটা আমার পেশা। ভবিষ্যতে আমি আমার ক্যরিয়ারও গড়তে চাই এই পেশাতেই।আমার বাবা ছিলেন এই পেশায়, এমনকি আমার কাকাও ছিলেন একজন পরিচ্ছনতাকর্মী। তাই আমিও তাদের মতো হতে চেয়েছিলাম। তবে এখন আমি অনেকটাই খুশি, কারণ আমার সেই স্বপ্ন এখন পূরণ হয়েছে।

বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণের শুরুর দিকে ডজকে বেশ বেগ পেতে হয়, কারণ তখন অনেকেই তার এই ঝাড়ুদার পেশাকে সহজভাবে মেনে নিতে পারেনি। বিউটি কুইনের পেশা রাস্তা ঝাড়ু দেওয়া হতে পারে, এটা সবার কাছেই একটা অবিশ্বাস্য ব্যাপার ছিল। তবে ডজের তাতে কিছুই আসে যায় না। তিনি এখন তার ঝাড়ুদার পেশার পাশাপাশি মডেলিংটাও সমান তালে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

ওই সাক্ষাৎকারে ডজ আরো বলেন, যতদিন বেঁচে থাকবো ততদিনই হাই হিল, গ্ল্যামার আর সব ফ্যাশনেবল স্টাইলের মধ্য দিয়েই নিজেকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

উল্লেখ্য পরিচ্ছনতাকর্মী হিসেবে নিকোল ডজ বর্তমানে আয় করেন প্রায় ৩৩,৭৪৬ মার্কিন ডলার, তবে আগামী পাঁচ বছর পর তা ১০০,০০০ মার্কিন ডলার পর্যন্ত বাড়তে পারে বলে জানান এই সফল বিউটি কুইন।

Related Posts

Leave a Reply