May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

কোহলি এবং রাহানের ব্যাটে ভর করে প্রথম দিনের শেষে ৬ উইকেটে ৩০৭ রান ভারতের 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ইংল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটিতে হেরে এমনিতেই ব্যাকফুটে রয়েছে ভারত। রবিবার ট্রেন্ট ব্রিজে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিনটি নিজেদের আয়ত্বেই রাখতে সক্ষম হলো বিরাট কোহলির দল। অধিনায়ক বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানের জোড়া হাফ-সেঞ্চুরিতে প্রথম দিনই তিনশ রানের কোটা স্পর্শ করলো সফরকারী ভারত। প্রথমদিনের শেষে ৬ উইকেটে ৩০৭ রান করেছে ভারত। কোহলি ৯৭ ও রাহানে ৮১ রান করেন।

সিরিজের তৃতীয় টেস্টে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ইংল্যান্ড। ব্যাট হাতে নেমে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন ভারতের প্রথম তিন ব্যাটসম্যান শিখর ধাওয়ান, লোকেশ রাহুল ও চেতশ্বর পূজারা। ধাওয়ান ৩৫, রাহুল ২৩ ও পূজারা ১৪ রান করেন। ৮২ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন কোহলি ও রাহানে। চতুর্থ উইকেটে ১৪২ বলে ১৫৯ রান যোগ করেন তারা। দুজনেই হাফ-সেঞ্চুরির স্বাদ পান। ১৮তম হাফ-সেঞ্চুরির পর সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৯৭ রানে বিদায় নেন কোহলি।

টেস্ট ক্যারিয়ারের ১৩ তম হাফ-সেঞ্চুরির ইনিংসে ১৩১ বল খেলে ১২টি চার হাঁকান রাহানে। কোহলির ১৫২ বলের ইনিংসে ১১টি বাউন্ডারির। ভারতের হয়ে অভিষেক ম্যাচ খেলতে নামা উইকেটরক্ষক ঋসভ পান্থ ২২ রানে অপরাজিত রয়েছে। ১৮ রান করে দিনের শেষ বেলায় আউট হন হার্দিক পান্ডিয়া। তার বিদায়ের পরই এদিনের খেলা শেষ করে দেন অন-ফিল্ড আম্পায়াররা।

Related Posts

Leave a Reply