May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

পাল্টানো হলো না এশিয়া কাপের ক্রীড়া সূচি! প্রবল সমস্যায় ভারত 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

১৪ তম এশিয়া কাপের ক্রীড়া সূচি নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়ে আসছিলো ভারত।প্রথম প্রথম এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ভারতের আপত্তিকে গুরুত্ব দিলেও পরবর্তীকালে বেঁকে বসলো তারা। এসিসি জানিয়ে দিলো, ক্রীড়া সূচিতে কোনো পরিবর্তন করা হবে না।

তারা জানিয়ে দেয়, সকল প্রস্তুতি সম্পন্ন হয়ে যাওয়ার ফলে এখন আর টুর্নামেন্টের সূচিতে কোনো পরিবর্তন আনা সম্ভব নয়। তাই আগের সময়-সূচি অনুযায়ীই অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান ম্যাচ। মূলত, এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরশাহির মতো মরুভূমির দেশে ৫০ ওভারের দু’টি ম্যাচ পরপর দু’দিনে খেলতে হবে ভারতকে। প্রকাশিত সূচি অনুযায়ী, ১৮ সেপ্টেম্বর ভারতকে খেলতে হবে বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দলের বিরুদ্ধে। আর ১৯ তারিখে মাঠে নামতে হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে। আর তাতেই আপত্তি জানায় ভারত।

এমন সূচি দেখে রীতিমতন খেপে যান ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ। তিনি বলেন, ‘এক দিনের আন্তর্জাতিক ম্যাচে এখন আর কেউ পরপর দু’দিন খেলে না। দুবাইয়ের গরমের মধ্যে খেলার যে সূচি করা হয়েছে, এটা ঠিক নয়।প্রয়োজনে ভারতের এশিয়া কাপ থেকে বেরিয়ে আসা উচিত।’ তবে এসিসির এই সিদ্ধান্তের পর ভারতীয় বোর্ডের তরফে এখনো কিছু জানানো হয়নি।

 

Related Posts

Leave a Reply