April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মুম্বাই বিমানবন্দরে আটক মিস উনিভার্সের মুকুট, ৪ লক্ষ টাকা জরিমানা দিয়ে রেহাই!  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পুরস্কার হিসেবে পাওয়া মুকুটের জন্য মিস ইউনিভার্সকে বিমানবন্দরে ফাইন বাবদ কর মেটাতে হল ৪ লক্ষ টাকা। এমনটাই ঘটেছে ২০১৭ সালের মিস ইউনিভার্স ডেমি লেই নেল পিটার্স -এর সঙ্গে। প্রথমে এই বিশাল অঙ্কের কর দিতে অস্বীকার করলেও শেষ পর্যন্ত পুরো টাকাটাই করায় গন্ডায় মেটাতে বাধ্য হন তিনি।

দক্ষিণ আফ্রিকার এই সুন্দরী ভারতে এসেছিলেন মুম্বইয়ের ওরলিতে একটি সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। বিমানবন্দরে নামতেই চক্ষুচড়ক গাছ তার। শুল্ক দপ্তরের কর্মকর্তাকরা জানান, তার মুকুটের কর বাবদ চার লাখ টাকা দিতে হবে। ডেমির দাবি ছিল, যেহেতু এটা আসল মুকুট নয়, মূল মুকুটের একটি প্রতিকৃতি মাত্র, সেহেতু এত টাকা শুল্ক হতেই পারে না। কিন্তু বিমানবন্দরের শুল্ক কর্তাদের বক্তব্য, এই মুকুটটিতেও বেশ কিছু বহুমূল্য রত্ন লাগানো রয়েছে, তাই ৪০ শতাংশ হিসেবে বৈধভাবেই শুল্ক চার লাখ টাকা হয়।

মিস ইউনিভার্স প্রতিযোগিতায় জিতে পুরস্কার হিসেবে যে মুকুটটি ডেমি জিতেছিলেন সেটির দাম ১ কোটি ৭৭ লক্ষ টাকা। বেশ কয়েকটি হিরা বসানো ছিল সেটিতে। নকল মুকুটটি পরীক্ষা করে দেখা যায়, সেটির দাম ১১ লক্ষ টাকা। তাই সেটিতেও মোটা কর দাবি করেন শুল্ক দফতর। শেষ পর্যন্ত কর মিটিয়েই মুকুট নিয়ে সঙ্গে নিয়ে যান ডেমি।

Related Posts

Leave a Reply