May 5, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

সারাদিন ভিক্ষে করে উপার্জন করা ৯৪ টাকা দান করলেন কেরালার বন্যা দুর্গতদের সাহায্যে! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ভিক্ষে চাইতে এসেছেন মনে করে ২০ টাকার একটি নোট বাড়িয়ে দিয়েছিলেন বাড়ির কর্তা। সবিনয়ে তা প্রত্যাখ্যান করেন ভিক্ষুক মহানন। কারণ তখন তিনি ভিক্ষুক নন দাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। কেরলের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য নিজের সেই দিনের রোজগার নিয়ে এগিয়ে এসেছেন তিনি। ভিক্ষা হিসেবে দেওয়া নোটটি ফিরিয়ে দিয়ে মেঝেতে পা ছড়িয়ে নিজের সঞ্চয় গুণতে শুরু করলেন মহানন।

সবমিলিয়ে দাঁড়ালো ৯৪ টাকা। সব টাকাটাই তিনি তুলে দিলেন বাড়ির মালিক ওরফে স্থানীয় রাজনীতিবিদের হাতে। পরে সেটি অনুদান হিসেবে কেরালার মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে জমা করে দেন সেই রাজনীতিবিদ।

কেরালায় ঘটেছে এই অভাবনীয় ঘটনাটি। মহানন নিজের সঞ্চয় তুলে দিয়ে সেদিন হয়তো না খেয়েই দিন যাপন করেছেন। প্রায় ৪ কিলোমিটার পথ পায়ে হেঁটে সেই রাজনীতিবিদের বাড়িতে পৌঁছন তিনি। মহাননের কাছ থেকে সবটা শোনার পর অভিভূত হয়ে যান টিএম রশীদ নামের ওই স্থানীয় রাজনীতিবিদ।

ফেসবুকে টিএম রশীদ নিজেই জানিয়েছে এই গল্প। সঙ্গে পোস্ট করেছেন মহাননের ছবি। আগে মাহুত হিসেবে জীবিকা নির্বাহ করতেন মহানন। হাতির আঘাতে পায়ে গুরুতর চোট পাওয়ায় সেই পথ বন্ধ হয়ে যায়। অগত্যা ভিক্ষা করেই জীবিকা নির্বাহ করেন এখন।

Related Posts

Leave a Reply