May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

সচিন,লারাকে ছাপিয়ে নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলির! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রও একটা মাইলস্টোন স্পর্শ করলেন বিরাট কোহলি। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১৫০০০, ১৬০০০ ও ১৭০০০ রান করার রেকর্ড ছিল টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনের। এবার বাইশ গজে দ্রুততম ১৮০০০ রান করার নজিরও গড়লেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারাকে টপকে এই নজির গড়েছেন কোহলি। কিছুদিন আগে লারাই কোহলি আর জো রুটকে এই সময়ের সেরা ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছিলেন।

চলতি ভারত-ইংল্যান্ড সিরিজে ভারতীয় ব্যাটসম্যানরা যেখানে ইংরেজদের সামনে নাজেহাল, সেখানে একমাত্র ব্যতিক্রমী কোহলি। নিজেকে উজাড় করে খেলেছেন তিনি। সিরিজের পঞ্চম টেস্টে নামার আগে কোহলির ঝুলিতে দু’টি সেঞ্চুরি ও তিনটি অর্ধ-শতরান রয়েছে। শনিবার পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে কোহলি যখন ব্যাট করতে নেমেছিলেন তখন ভারত দুই উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭০ তুলেছে। ম্যাচের ৩৪ নম্বর ওভারে স্টুয়ার্ট ব্রডের বলে একটি রান নিয়ে ২১ রান করেন কোহলি। আর এর সঙ্গেই তার ঝুলিতে চলে আসে ১৮০০০ রান।

লারা ৪১১টি ইনিংস খেলে ১৮ হাজার রান করেছিলেন। কোহলি নিলেন ৩৮২টি। লারার ১৮ হাজার রান এসেছিল ২০০৪ সালে। ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক ৪০০ রানের ইনিংসেই এই রেকর্ড করেছিলেন ক্রিকেটের রাজপুত্র। সেই সময় লারা টপকে যায় শচীনকেও। শচীন ৪১২ টি ইনিংসে ১৮ হাজার রান পূর্ণ করেছিলেন। রিকি পন্টিং সেই রান করতে নেন ৪২২ টি ইনিংস। এবি ডি ভিলিয়ার্সের লেগেছিল ৪৩৪ টি ইনিংস ও জ্যাক ক্যালিসের ৪৩৫ টি।

 

Related Posts

Leave a Reply