May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সৌদির সরকার বিরোধী সাংবাদিককে টুকরো টুকরো করলো ১৫ জন খুনির দল!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

সৌদি আরবের সরকার বিরোধী সাংবাদিক জামাল খাশোগিকে নৃশংস ভাবে খুন করা হয়েছে। মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমস মঙ্গলবার এই খবর জানিয়েছে। জানা যাচ্ছে, সৌদি থেকে তুরস্কের ইস্তাম্বুলে গিয়ে ১৫ জনের একটি দল এই অপারেশনে অংশ নেয়।

তারা সৌদি আরব থেকে ইস্তাম্বুলে পৌঁছনোর পর দু’টি পাঁচতারা হোটেলে ঘাঁটি গাড়ে। পরে সেখান থেকে সরাসরি ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে আশ্রয় নেয়। সাংবাদিক খাশোগি কনস্যুলেটে পৌঁছনোর আগেই তারা হত্যার জন্য সমস্ত প্রস্তুতি সম্পন্ন করে এবং খাশোগি সেখানে প্রবেশের সঙ্গে সঙ্গে তাকে খুন করা হয়। হত্যার পর তার মৃতদেহ টুকরো টুকরো করে ফেলা হয়।

ঘাতক দলের মধ্যে একজন ফরেনসিক বিশেষজ্ঞও ছিলেন এবং তিনি সঙ্গে করে একটি করাত নিয়ে এসেছিলেন। ওই করাত দিয়েই তাকে টুকরো টুকরো করা হয়। গোটা প্রক্রিয়াটি শেষ করতে দুই ঘণ্টা সময় লেগেছে। মিশন শেষে ঘাতকরা দ্রুত তুরস্ক ত্যাগ করে এবং বিশ্বের বিভিন্ন দেশে গা ঢাকা  দেয়। দু’টি প্রাইভেট বিমানে করে ঘাতকরা তুরস্কে গিয়েছিল।

আমেরিকায় স্বেচ্ছা-নির্বাসনে থাকা জামাল খাশোগি বিয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র আনতে গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুল শহরের সৌদি কনস্যুলেটে যান কিন্তু সেখান থেকে তিনি আর ফিরে আসেননি।

Related Posts

Leave a Reply