April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

প্রসাদের অস্বস্তি বাড়ালেন ধোনি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ম্প্রতি ব্যাট হাতে প্রত্যাশিত ঝলক দেখাতে পারেননি ধোনি। এই নিয়ে বেশ সমালোচিত হতে হয়েছে তাকে। এবার ভারতের জাতীয় ক্রিকেট দলের নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদকে অস্বস্তিতে ফেলে দিলেন তিনি। ধোনির সেই সিদ্ধান্ত বুঝিয়ে দিল, নির্বাচকরা বলছেন এক আর দলের সিনিয়র ক্রিকেটাররা করছেন অন্য কিছু।

গত বৃহস্পতিবার প্রসাদকে সাংবাদিকরা প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন, ‘‘ধোনি আর আম্বাতি রায়ডু কি বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে খেলবেন?’’ জবাবে প্রসাদ বলেছিলেন, ‘‘ধোনি নকআউটে খেলবে। রায়ডুর ব্যাপারে আমাকে জেনে বলতে হবে।’’

প্রসাদ জানতেন ধোনি বিজয় হাজারে ট্রফির নকআউটে নামবেন। কিন্তু ঝাড়খণ্ডের চিফ কোচ রাজীব কুমার অবাক করে দিয়ে গতকাল শনিবার জানিয়েছেন, ‘‘টুর্নামেন্টের এই পর্যায়ে এসে দলের সঙ্গে যোগ দিতে চায় না ধোনি। ঝাড়খণ্ড এখন ভাল খেলছে। ধোনিকে ছাড়াই কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে দল। এই সময়ে দলের ভারসাম্য নষ্ট করতে চায় না ধোনি। সেই কারণে নিজেকে সরিয়ে নিয়েছে।’’

অর্থাৎ প্রসাদ আর ধোনি একে অপরের বিপরীত মেরুতে। এশিয়া কাপ থেকে ফিরেই ঝাড়খণ্ড দলের সঙ্গে অনুশীলন করেছেন ধোনি। উইকেটের পিছনে ক্ষিপ্রতা এখনও অটুট থাকলেও ব্যাটিং বেশ ভোগাচ্ছে ধোনিকে। ঘরোয়া ক্রিকেটে খেলেই ব্যাটিংয়ে ধার বাড়ান ধোনি, এমনটাই চেয়েছিলেন নির্বাচকরা। ধোনির সিদ্ধান্তে মুখ পুড়ল নির্বাচকদের।

উল্লেখ্য, কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের সামনে মহারাষ্ট্র। নির্বাচকরা চেয়েছিলেন ঘরোয়া টুর্নামেন্টে খেলেই ব্যাটিংয়ে ফর্ম ফিরে পাক ধোনি। কিন্তু গ্রুপ পর্বে না নামায় নকআউটে নামতে চাননি ধোনি।

 

Related Posts

Leave a Reply