May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

নিজের ১০০ টি জার্সি এতিম শিশুদের দান করলেন তারকা ফুটবলার সাদিও মানে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ক্ষিণ সেনেগালের হতদরিদ্র গ্রাম বামবোলিতে জন্ম নেওয়া সাদিও মানে বর্তমানে বিশ্ব ফুটবলে এক অন্যতম তারকা। লিভারপুলের হয়ে খেলা এই ফুটবলার এই গ্রীষ্মে নিজের জার্সি নম্বর বদলে ফেলেছেন। লিভারপুলে আগের ১৯ নম্বর জার্সির বদলে এখন সেনেগালের তারকা গায়ে ১০ নম্বর জার্সি শোভা পাচ্ছে।

গত জুলাইয়ে নিজের জার্সি নাম্বার পাল্টে ফেলার সিদ্ধান্ত নেন মানে। তার ক্লাব লিভারপুলও এই সিদ্ধান্তে একমত হয়। কিন্তু তার ভক্তরা ততদিনে তার আগের ১৯ নাম্বার জার্সি কিনে ফেলে। কিছু জার্সি স্টকে থেকে যাওয়ায় সেগুলো, দরিদ্র শিশুদের নিয়ে কাজ করা ‘কিটএইড’ নামক একটি সংস্থায় দান করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সাদিও মানে।

কিটসএইডের সহযোগী ফ্রেন্ডস অব মুলাঞ্জে অরফানজ নামের একটি সংস্থা, যারা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে তাদের সঙ্গে নিজেকে যুক্ত করেছেন মানে। তাদের মাধ্যমেই নিজের প্রায় ১০০ জার্সি সম্প্রতি মালাউইয়ের মুলাঞ্জি জেলায় এতিমদের উপহার হিসেবে পাঠিয়েছেন এই লিভাপুল তারকা।

সাদিও মানের মতো বিখ্যাত তারকার কাছ থেকে জার্সি উপহার পেয়ে যারপরনাই খুশি মালাঞ্জির ওই এতিম শিশুরা। সেই জার্সি গায়ে তাদের ফুটবল খেলার কিছু ছবি ও ভিডিও টুইটারে প্রকাশ করে মানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফ্রেন্ডস অব মুলাঞ্জে অরফানজ এর প্রতিষ্ঠাতা ম্যারি উডওর্থ।

Related Posts

Leave a Reply