May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় এক চিত্র সাংবাদিক ও দুই পুলিশকর্মী নিহত 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় এক চিত্র সাংবাদিক ও দুই পুলিশকর্মী নিহত হয়েছেন। নিহত চিত্র সাংবাদিক অচ্যুতানন্দ সাহু ভারতীয় সরকারি টেলিভিশন সংস্থা দুরদর্শনের কর্মী বলে জানা গেছে।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার সকালে মাওবাদী অধ্যুষিত দান্তেওয়াড়া জেলার নিলাভয়া এলাকার দিকে যাওয়ার পথে আরনপুর-দান্তেওয়াড়া সড়কের ওপর রুটিন টহলদারি করছিল নিরাপত্তা বাহিনীর সদস্যরা। সেই সময় জঙ্গলে আত্মগোপন করে থাকা মাওবাদীরা আচমকা হামলা চালায়। পাল্টা জবাব দিতে থাকে নিরপত্তাবাহিনীর সদস্যরাও। দুই পক্ষের মাঝে পড়ে গুলির আঘাতে মৃত্যু হয় ওই চিত্র সাংবাদিকদের। আগামী মাসে ছত্রিশগড়ে বিধানসভার নির্বাচন। তার আগে নির্বাচনী প্রচার কভার করার জন্যই সেখানে গিয়েছিলেন দুরদর্শনের তিন সদস্যের একটি দল। জানা গেছে টহলরত নিরাপত্তা বাহিনীর গাড়িতেই ছিল সাংবাদিকদের দলটি।

রাজ্য পুলিশের ডিআইজি (নকশাল দমন শাখা) পি. সুন্দররাজ জানান, ‘দুরদর্শনের তিন সদস্যদের একটি দল দিল্লি থেকে ছত্রিশগড়ে বিধানসভা নির্বাচনী প্রচার কভার করার জন্য ওই এলাকায় এসেছিলেন। নিহত অচ্যুতানন্দ সাহু ওড়িষ্যার বাদড়ার জেলার বাসিন্দা। এই হামলায় অচ্যুতানন্দ ছাড়াও দুই পুলিশকর্মী নিহত হয়েছেন। তারা হলেন সাব-ইন্সপেক্টর রুদ্র প্রতাপ এবং সহকারী কনস্টেবল মঙ্গালু। আহত হয়েছেন আরও তিন নিরাপত্তা কর্মী। তাদের সকলকেই দান্তেওয়াড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল।

ঘটনার পর ‘প্রসার ভারতী’র পক্ষ থেকেও ট্যুইট করে নিহত ফটোসাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। এদিকে, ট্যুইট করে মাওবাদী হামলার তীব্র নিন্দা করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর। উল্লেখ্য, আগামী ১২ নভেম্বর রাজ্যটিতে প্রথম দফায় ১৮ টি আসনে ভোট হবে এবং দ্বিতীয় দফায় ৭২টি আসনে ভোট নেওয়া হবে আগামী ২০ নভেম্বর।

 

Related Posts

Leave a Reply