May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ট্রাম্পের বিরুদ্ধে মামলা করলো মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার পাঁচ সহকারীর বিরুদ্ধে মামলা করলো সেদেশের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম সিএনএন। হোয়াইট হাউজে সিএনএনের এক সাংবাদিকের প্রেস কার্ড বাতিল করায় এই মামলা করা হয়েছে বলে জানা যায়।

মঙ্গলবার সকালে ওয়াশিংটন ডিসির ইউ.এস. ডিস্ট্রিক্ট কোর্টে সিএনএন এবং সাংবাদিক জিম আকস্টা এই মামলা দায়ের করেন। মামলায় অন্য অভিযুক্তরা হলেন, হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলি, প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স, ডেপুটি চিফ অব স্টাফ ফর কমিউনিকেশনস বিল শাইন, সিক্রেট সার্ভিস ডিরেক্টর জোসেফ ক্ল্যান্সি এবং সিক্রেট সার্ভিস অফিসার জন ডোই।

সিএনএন জানায়, আকস্টা’র প্রেস কার্ড বাতিল করায় তার এবং সিএনএন’র প্রথম ও পঞ্চম সংশোধনীর অধিকার লঙ্ঘিত হয়েছে। তাঁর পাসটি জরুরি ভিত্তিতে ফিরিয়ে দিতে এবং ভবিষ্যতে যেন হোয়াইট হাউজ এই ধরণের কাজ না করে, সেই রুল জারির আবেদন জানানো হয়েছে আদালতে।

ট্রাম্পের সঙ্গে তর্ক করায় আকস্টার প্রেস কার্ড বাতিল করে দেয় হোয়াইট হাউজ। পরে তিনি হোয়াইট হাউজে ঢুকতে গেলে তাকে বাধা দেওয়া হয়। হোয়াইট হাউসের তরফে জানানো হয়, প্রেসিডেন্টের সাংবাদিক সম্মেলনে অসঙ্গত আচরণ দায়ে তার হোয়াইট হাউজে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আকস্টার প্রেস কার্ড ফিরিয়ে দেওয়ার আহ্বান জানায় সিএনএন’সহ একাধিক জার্নালিজম অ্যাডভোকেসি গ্রুপ। এরপর হোয়াইট হাউজকে পাঠানো এক চিঠিতে সিএনএন জানায়, জরুরি ভিত্তিতে  আকস্টার প্রেস কার্ড ফিরিয়ে দেওয়া না হলে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

 

Related Posts

Leave a Reply