April 30, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘ভোট দিন, মোটরসাইকেল জিতুন, পেতে পারেন স্কুটি কিংবা স্মার্ট ফোনও

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
ভোট যে কত বড় বালাই তা এর থেকেই বোঝা যায় যে ভোটে জেতার জন্য প্রতিনিধিরা সাম, দাম, দণ্ড, ভেদ যেকোন পদ্ধতিই আপন করতে পিছপা হন না। যদিও এবার ভোটে দাঁড়ান কোনো প্রতিনিধি নয় ঠিক এই পদ্ধতি আপন করেই ভোটার বাড়াতে বদ্ধপরিকর হয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনে ভোট দিলেই জিতে নিতে পাড়বেন মোটরসাইল, স্কুটি ও মোবাইলসহ অনেক পুরস্কার! নির্বাচনে প্রাপ্ত ভোটের হার বাড়াতে ভোটারদের কেন্দ্রে নিতেই এমন কৌশল! অভিনব এ উদ্যোগটি গ্রহণ করেছে তেলেঙ্গানা রাজ্যের সিদ্দিপেট জেলা নির্বাচন কমিশন। এতে স্লোগান ঠিক করা হয় ‘ভোট দিন, মোটরসাইকেল জিতুন, পেতে পারেন স্কুটি কিংবা স্মার্ট ফোনও।’

কেন্দ্রে উপস্থিত হয়ে যে কোন প্রার্থী ভোট দিয়ে নির্দিষ্ট কুপন জমার মাধ্যমে এ পুরষ্কার জিততে পারবে । কমিশন জানায়, চার বিধানসভা কেন্দ্রের প্রতিটি বুথের ভোটাররাই পাবেন এমন সুযোগ। 

জানা গিয়েছে, জমা দেওয়া কুপনের ‘ড্র’ অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হবে। পুরুষ ও মহিলা ভোটারদের জন্য আলাদা কুপন থাকবে। কুপনের একটি অংশ জমা নেওয়া হবে। অন্য অংশটি থাকবে ভোটারদের কাছে। এতে আরও বলা হয়, পুরুষদের মধ্যে একজন বিজয়ী পাবেন একটি মোটরসাইকেল। মহিলাদের  মধ্যে একজন পাবেন স্কুটি। এ ছাড়াও পাঁচজন করে ভোটার পাবেন স্মার্ট ফোনসহ অন্যান্য পুরষ্কার।

Related Posts

Leave a Reply