May 2, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

বয়স মাত্র ৮, কিন্তু রোজগার প্রতি মাসে ১ কোটি ৪ লাখ 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
তার চাকরির বয়স হতে আরো অনেক বছরই বাকি।  হলিউড-বলিউডের তারকাও নয় সে কিন্তু ৮ বছর বয়সেই মেয়েটি কামায় মাসে ১ কোটি ৪ লাখ টাকা!
হলিউড তারকা মানেই ধনকুবের।  দামি গাড়ি, বিলাসবহুল জীবনযাত্রা। ফ্ল্যাশবাল্বের ঝলকানি।  একটু মাথা খাটালে যে হলিউড তারকাদের মতোই অর্থ উপার্জন করা যায়, তা-ই দেখিয়ে দিল ৮ বছরের এই খুদে শিশুটি। মাসিক আয় এখন তার ১ লাখ ৬৬ হাজার মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ৪ লাখ টাকা।  কিন্তু অনেক পপস্টারের আয়ও এত হয় না।
ইন্টারনেটের যুগে ব্যাপক জনপ্রিয় ইউটিউব।  বহু মানুষের বিনোদনের একটা অন্যতম রসদ ইউটিউব।  এহেন ইউটিউবকে হাতিয়ার করেই ধনকুবের হয়ে উঠেছে ৮ বছর বয়সী অস্ট্রেলীয় এই শিশুটি।
একটি আন্তর্জাতিক বিজ্ঞাপনী সংস্থার সাম্প্রতিক তথ্য বলছে, ইউটিউবে সব থেকে বেশি দেখা হয়েছে অস্ট্রেলিয়ার বালিকা চার্লির ভিডিয়ো।  জনপ্রিয়তার জেরে শিশুটি এই বয়সেই ইউটিউবে একটি চ্যানেল খুলে ফেলেছে।
নাম Queenslander Charli’s চ্যানেল।  চ্যানেলটির গড় আয় প্রতিমাসে ১ লাখ ২৭ হাজার ৭৭৭ মার্কিন ডলার।  মাসে গড় দর্শক সংখ্যা ২ কোটি ৯০ লক্ষ।  মার্চে প্রায় ৩ কোটি ছুঁয়েছে।
সমীক্ষায় দেখা গেছে, ইউটিউবে সবচেয়ে বেশি দেখা হয় বিউটি, স্টাইল ও রান্নার ভিডিয়ো।  ৮ বছরের চার্লি ইউটিউবে শেখায়, খাবার কত রকমভাবে বেক করা যায়।  এমনকি, বেক করা বিভিন্ন রান্নাও শেখায় ছোট্ট চার্লি।
অল্প দিনেই চার্লির ভক্তকূল বাড়তে শুরু করে।  এখন চার্লি ইউটিউবের সবচেয়ে ধনী তারকা।  চার্লির বয়স যখন মাত্র ৬, তখন তার দিদির সঙ্গে মিলে বেক করার নানা ভিডিয়ো আপলোড করা শুরু করে।  ক্রমেই আয় বাড়তে থাকে।  এখন সে ধনকুবের।

Related Posts

Leave a Reply