May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

শরীরে বিষ ধারণ করে রাখতেই অবিরাম ২০০ সাপের ছোবল

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ক ব্যক্তি নিজের শরীরে নিয়ে চলেছেন একের পর এক বিষাক্ত সাপের কামড়! না তিনি কোনো নতুন বিশ্বরেকর্ড গড়তেও এই কাজ করছেন না। নিছক বাহাদুরি দেখানোও নয়। তার উদ্দেশ্য অত্যান্ত মহৎ।  সম্প্রতি তার এমন দুঃসাহসী ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।

তিনি যুক্তরাষ্ট্রের উইসকনসিন-এর বাসিন্দা অপেশাদার বিজ্ঞানী টিম ফ্রিডি। টিমের উদ্দেশ্য অত্যন্ত মহৎ। তাঁর বক্তব্য- পৃথিবীর সবচেয়ে বিষধর সাপগুলোর দংশনের চিকিৎসা সংক্রান্ত গবেষণার খাতিরেই তিনি এমন কাজ করছেন।

৩৯ বছরের টিমের যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি কিন্তু নতুন নয়। ‘বিস্ট বাডিজ’ নামের ওই পেজে সম্প্রতি ভিডিওটি শেয়ার করা হলেও আসলে এটি প্রায় আড়াই বছরের পুরনো। ওই ভিডিওতে বলা হয়েছে, টিম প্রায় ১৬০ বার স্বেচ্ছায় সাপের ছোবল খেয়েছেন শরীরে।

সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সম্প্রতি সংখ্যাটা ১৬০ থেকে বেড়ে হয়েছে ২০০। গত প্রায় দু’দশক ধরে এই নিয়ে গভীর গবেষণায় মত্ত টিম।

এখানেই শেষ নয়, বিষধর সাপের চিকিৎসার জন্য নিরলস নিজের শরীরে ‘বিষ’ ধারণের অন্য খেসারতও দিতে হয়েছে তাঁকে। স্ত্রী বেথের সঙ্গে ডিভোর্সও হয়ে গেছে তার। স্ত্রী’র বক্তব্য- টিম নিজের স্ত্রী ও সন্তানদের কখনই প্রাধান্য দেননি। তাই তিনি চলে গেছেন টিমকে ছেড়ে।

টিম অবশ্য এর পরেও বদলাননি। নিজের গবেষণায় মত্ত টিমের লক্ষ্য একটাই। সমস্ত বিষধর সাপের কবল থেকে যেন বাঁচানো যায় পৃথিবীর মানুষকে।

Related Posts

Leave a Reply