May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবন বদলে গেলো বিশ্ববিদ্যালয়ে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবনকে বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তর করলো সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের প্রথম সারির সংবাদপত্র ডন জানাচ্ছে, শুক্রবার প্রধানমন্ত্রীর বাসভবনকে ইসলামাবাদ ন্যাশনাল ইউনিভার্সিটিতে রূপান্তরিত করা হয়েছে।

‘ইমার্জিং চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটিস ফর পাকিস্তান’ শীর্ষক একটি সেমিনারে এই কথা ঘোষণা করা হয়। এই সম্পর্কে পাকিস্তানের শিক্ষা ও পেশাদার প্রশিক্ষণ মন্ত্রী শাফকাত মাহমুদ বলেন, পুরনো প্রধানমন্ত্রী ভবনে গবেষণা সংক্রান্ত উচ্চতর শিক্ষার একটি ইনস্টিটিউট হিসেবে প্রতিষ্ঠিত করা হবে। এর মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হলো। ইমরান খান তার নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রীর ভবনকে দেশের একটি আর্ট ইউনিভার্সিটি হিসেবে রূপান্তরের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতিই বাস্তবায়ন করলেন তিনি।

ভবনটি আনুষ্ঠানিক উদ্বোধনের সময় দেওয়া বক্তব্যে ইমরান বলেন, প্রধানমন্ত্রীর ভবনে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্দেশ্য হলো সরকার ও জনগণের মধ্যকার দূরত্ব কমিয়ে আনা। দেশের উন্নয়নের স্বার্থে তিনি শিক্ষার উন্নত মানের ওপর গুরুত্বারোপ করেন। তার শাসনকালে সব শিক্ষার মান বাড়বে বলেও উল্লেখ করেন তিনি। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ভবনে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও ভাইস-চ্যান্সেলর নির্বচন করার জন্য অক্টোবরে আলাদা আলাদা কমিটি গঠন করেন ইমরান।

 

Related Posts

Leave a Reply