May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

চুরি যাওয়া মন ফেরত পেতে পুলিশের শরণাপন্ন যুবক

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

চুরি যাওয়া ধন-সম্পত্তি ফেরত পেতে পুলিশের কাছে যাওয়ার কথা তো নিশ্চয়ই শুনেছেন ! কিন্তু কখনো শুনেছেন চুরি যাওয়া মন পেতে পুলিশের কাছে অভিযোগ করতে গেছে কেউ? অবাক হলেন তো ! পুলিশের কাছে মন চুরির অভিযোগ করেছেন এক যুবক। অবিশ্বাস্য হলেও সত্য এমন ঘটনা ঘটেছে ভারতে। মহারাষ্ট্রের নাগপুরের এক পুলিশ স্টেশনে এমন অভিযোগ করেছেন ওই যুবক।

নাগপুরের পুলিশ কমিশনার ভূষণ কুমার উপাধ্যায় গত সপ্তাহে এক অনুষ্ঠানে এসে এ ঘটনা সবার কাছে খুলে বলেন। তবে তিনি অভিযোগকারী যুবকের নাম-পরিচয় জানাননি। এ ছাড়া যে তরুণীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তার পরিচয়ও প্রকাশ করেননি এ পুলিশ কর্মকর্তা।জানা গেছে, সম্প্রতি নাগপুরের একটি পুলিশ স্টেশনে এক যুবক হাজির হন। তিনি এক তরুণীর বিরুদ্ধে থানা-পুলিশের কাছে অভিযোগ করতে চান। পুলিশ যথারীতি কাগজ-কলম নিয়ে প্রস্তুত। তখন যুবক বলেন, একটি মেয়ে তার (যুবক) মন চুরি করেছে। চুরি যাওয়া মন পুলিশের সহায়তায় ফেরত পেতে চান তিনি।যুবকের কাছ থেকে অভিযোগ শুনে পুলিশ হতবাক।

অভিযোগের বিষয়ে কী করবেন, ভেবে পান না পুলিশ স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। অবশেষে তিনি তার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সব শুনে যুবককে জানিয়ে দেন, ভারতের আইনে মন চুরির অভিযোগের বিষয়ে কোনো ধারা নেই।ওই অনুষ্ঠানে নাগপুরের পুলিশ কমিশনার মজা করে বলেন, ‘অভিযোগ পেলে চুরি যাওয়া বস্তু উদ্ধার করে তারা ফেরত দিতে পারেন। কিন্তু কখনও কখনও তারা এমন সব অভিযোগ পান, যার কোনো সমাধান তাদের কাছে নেই।’

Related Posts

Leave a Reply