May 15, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পাকিস্তান রুটের সব ধরনের ফ্লাইট বাতিল করলো চীন !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

থাই এয়ারওয়েজের পর এবার পাকিস্তান রুটের সব ধরনের ফ্লাইট বাতিল করলো চীন। ভারতের সীমান্তে উত্তেজনার কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে পাকিস্তানের বন্ধু এই দেশ। শুক্রবার সকালে চীনের তরফে এই তথ্য জানা যায়। প্রতি সপ্তাহে প্রায় ২২টি ফ্লাইট চীন থেকে পাকিস্তানে চলাচল করে। এগুলোর মধ্যে দু’টি ফ্লাইট চায়না এয়ারের এবং বাকিগুলো পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের।

জানা যাচ্ছে, পাকিস্তান অভিমুখী এবং সেদেশ থেকে আসা সব ধরনের ফ্লাইট বাতিলের পাশাপাশি মধ্যপ্রাচ্য বা ইউরোপমুখী সংযোগ ফ্লাইটগুলোরও রুট বদল করছে চীন। ইউরোপ ও মধ্যপ্রাচ্য থেকে চীনসহ পূর্ব-দক্ষিণ এশিয়ার ফ্লাইটগুলো সাধারণত ভারত-পাকিস্তান সীমান্তের ওপর দিয়ে যায়। কিন্তু গত ক’দিন ধরে ওই সীমান্তে উত্তেজনা থাকায় থাই এয়ারওয়েজসহ কয়েকটি এয়ারলাইন্স তাদের ফ্লাইট বাতিল বা স্থগিত করে দেয়। এরপরই চীনের ঘোষণাটি এলো।

উত্তর চীনের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট ব্যুরো তাদের বিবৃতিতে জানায়, বুধবার ও বৃহস্পতিবার (২৭ ও ২৮ ফেব্রুয়ারি) পাকিস্তান রুটের সব ধরনের ফ্লাইট বাতিল হয়েছে। শুক্রবারের নির্ধারিত ফ্লাইটগুলোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। পর্যবেক্ষকরা বলছেন, মধ্যপ্রাচ্য থেকে যেসব ফ্লাইটগুলো পাকিস্তান হয়ে চীনে পৌঁছাতো, সেগুলোর রুট পরিবর্তন করে এখন ভারত, মিয়ানমার কিংবা মধ্যএশিয়া হয়ে যেতে হবে।

Related Posts

Leave a Reply