May 5, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

খাশোগিকে খুনের পর সৌদি কনসুলেটের বাড়ির উনুনে পোড়ানো হয় মৃতদেহ !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

জামাল খাশোগিকে হত্যার পর তার মৃতদেহ তুরস্কের সৌদি কনস্যুলেট জেনারেলের বাড়িতে থাকা একটি বড় উনুনে পোড়ানো হয় !

এমন তথ্যই উঠে এসেছে কাতারের সংবাদ মাধ্যম ‘আল জাজিরা’র তদন্তে। ‘আল জাজিরা অ্যারাবিক’ এ রবিবার এক ডকুমেন্টারিতে এই তথ্য প্রকাশ করে। প্রতিবেদনের খাশোগির খুন হওয়ার বিষয়ে বিস্তারিত তথ্য তুলা ধরা হয়। তুর্কি প্রশাসন সেই উনুনটি ক্ষতিয়ে দেখেছে বলেও প্রতিবেদনে বলা হয়। এই ডকুমেন্টারিতে আরও বলা হয়, যেহেতু কনস্যুলেট থেকে বের করা ব্যাগটিতে গত ২ অক্টোবর নিহত খাশোগির মৃতদেহ ছিল বলে মনে করা হচ্ছে, সেহেতু সেটি কয়েকশ’ মিটার দূরে অবস্থিত সৌদি কনস্যুলের বাড়িতে নিয়ে যাওয়া অস্বাভাবিক নয়।

সংবাদমাধ্যমটি এক কর্মীর সাক্ষাৎকারও নিয়েছে, যিনি এই উনুনটি তৈরী করেন। তার মতে, এটি সৌদি কনস্যুলের নির্দেশ অনুসারে নির্মাণ করা হয়। বলা হয়, এটি গভীর এবং ১০০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উৎপন্নকারী হতে হবে যেন ধাতুনির্মিত কোনও কিছু গলানো যায়। তুর্কি কর্তৃপক্ষের মতে, খাশোগির মৃতদেহ পোড়ানোর পর চুলাটিতে অনেক বারবিকিউয়ের মাংস রান্না করা হয়।

তুর্কি তদন্তকারীদের মতে, সৌদি কনস্যুলের কার্যালয়ের দেওয়ালে লেগে থাকা খাশোগির রক্ত ঢাকতে দেয়ালটি রঙ করে ঘাতক দলটি। সেই রঙ সরিয়ে তার রক্তের চিহ্ন পাওয়া গেছে। নিরাপত্তা কর্মী, রাজনীতিক, এবং খাশোগির কিছু তুর্কি বন্ধুদের সাক্ষাৎকারের ভিত্তিতে এই ডকুমেন্টারি তৈরি করা হয়।

 

Related Posts

Leave a Reply