May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

প্রেমিক ছিনতাই? বাঁচবেন এই কৌশলে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

মেয়ে হিসেবে আপনি কি এমন পরিস্থিতিতে পড়েছেন, যেখানে অন্য এক মেয়ে এসে আপনার প্রেমিককে ভুলিয়ে নিয়ে যাচ্ছে? তার সহকর্মি, সহপাঠি, প্রতিবেশি কিংবা আপনারই বান্ধবীকে এজন্য সন্দেহ করছেন? ভাবছেন কীভাবে সে মেয়েকে আপনার প্রেমিক থেকে দূরে রাখা যায়?

অধিকাংশ মানুষই বিশ্বাস করেন, কারো ইচ্ছার বিরুদ্ধে তাকে কখনোই চুরি করা সম্ভব নয়। বিশেষ করে আপনারা যদি একে অন্যকে ভালোবাসেন আর ভবিষ্যৎ পরিকল্পনা থাকে, তাহলে নিজের সম্পর্ককে সঠিকভাবে পাহারা দিয়ে রাখলে সব ঝামেলা এড়ানো সম্ভব।  এ লেখায় দেয়া কয়েকটি পরামর্শ এক্ষেত্রে কাজে আসবে।

নিজের পরিচয় দিন : যখন আপনার প্রেমিকের সঙ্গে তার কোনো সহপাঠি, সহকর্মি বা প্রতিবেশির পরিচয় বা কথাবার্তা হয়েছে বলে শুনবেন, তখন আপনিও তাদের সঙ্গে পরিচিত হোন। যখন কোনো সহকর্মী আপনার প্রেমিকের সঙ্গে চা খাওয়ার আগ্রহ প্রকাশ করে তখন আপনিও তাকে চায়ের আমন্ত্রণ জানান, তাদের সঙ্গী হোন। তাদের সঙ্গে পরিচিত হয়ে আপনার পুরুষের সঙ্গে নিজের সম্পর্কের কথা জানান দিন অপর পক্ষকে। এটাই অন্যকে দূরে রাখার সবচেয়ে ভালো উপায়।

পর্যবেক্ষণ করুন : আপনি যদি মনে করেন, অন্য কোনো মেয়ে সত্যিই আপনার প্রেমিককে চুরি করে নিয়ে যাচ্ছে, তাহলে ছোট কিছু বিষয় লক্ষ্য করুন। সে মেয়েটা কি আপনার প্রেমিককে তোষামোদ করছে? কথা বলার সময় সেই মেয়ে কি আপনার প্রেমিকের শরীর স্পর্শ করছে? যদি আপনার কোনো বান্ধবীকেও আপনার বিচরণের স্থানে তার সঙ্গে দেখা যায়, তাহলেও তা লক্ষ্য করুন। বিষয়টিতে তার সঙ্গে খোলাখুলি কথা বলুন এবং তার প্রতিক্রিয়া লক্ষ্য করুন। এতে অনেক সমস্যার সমাধান হয়ে যাবে।

বন্ধুসুলভ হোন : আপনার প্রেমিককে বাগিয়ে নিতে চাচ্ছে এমন কোনো নারীর সঙ্গে ঝগড়াঝাটি বা চুলোচুলির কোনো দরকার আছে কি? যদি সত্যিই কাউকে আপনার সন্দেহ হয়, তাহলেও তার সঙ্গে বিবাদের প্রয়োজন নেই। পরিস্থিতি খুব খারাপ না হলে তার সঙ্গে বন্ধুবৎসল হোন। এতে তার দোষ-গুণ সম্পর্কে জানতে পারবেন এবং সে অনুযায়ী ব্যবস্থা নিতে পারবেন।

উপেক্ষা করুন : পরিস্থিতি সম্পর্কে সম্পূর্ণভাবে না জেনে কাউকে দোষারোপ করবেন না। সে যদি আপনার বান্ধবী হয়, তাহলে খুবই সাবধানে কোনো সিদ্ধান্ত নিতে হবে। প্রেমিকের সঙ্গে আপনার সম্পর্ক রক্ষার পাশাপাশি আপনার বান্ধবীর সঙ্গেও সম্পর্ক রক্ষা করতে হবে। অন্যথায় মিথ্যা সন্দেহ করে পস্তাতে হবে।

প্রেমিকের সঙ্গে খোলাখুলি কথা বলুন : আপনি যদি প্রেমিকের সঙ্গে সম্পর্কের ব্যাপারে খুবই ভীত থাকেন, তাহলে সে বিষয়ে তার সঙ্গে খোলাখুলি কথা বলুন। এতে শুধু আপনার ভয়ই কমবে না, আপনার প্রেমিকও বুঝতে পারবে, তাকে আপনি কতোটা দাম দেন। তবে এক্ষেত্রে কটাক্ষ করা যাবে না।

পরিস্থিতির মুখোমুখি হোন : এমন কোনো পরিস্থিতি যদি হয়, যেখানে অন্যকোনো নারী আপনার পুরুষটিকে আচ্ছন্ন করে ফেলেছে, তাহলে সে নারীর মুখোমুখি হওয়াই ভালো। তার মানে এই নয় যে, সে মেয়ের সঙ্গে লড়াই করতে হবে। তবে এতে আপনার কাছে সে বিষয়ে পরিষ্কার ধারণা পেতে সুবিধা হবে।

বিশ্বাস রাখুন : যতোক্ষণ পর্যন্ত কোনো পরিষ্কার অবিশ্বাসের প্রমাণ না পান, ততোক্ষণ আপনার সঙ্গীর উপর পূর্ণ বিশ্বাস রাখুন। কখনো তার ব্যক্তিগত মেইল, ম্যাসেজ বা কথাবার্তা থেকে কোনোকিছু ধারণা করে নেবেন না। এতে ভুল বোঝাবুঝির সৃষ্টি হবে এবং সমস্যা বাড়বে।

Related Posts

Leave a Reply