May 1, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

‘টন’ ‘টন’ ভালবাসা চিপকে রয়েছে দেওয়ালে

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
দেওয়ালে চুইংগাম দিয়ে চিপকে রাখা হয়েছে ভালবাসা। শুধু ভালবাসা বললে ভুল হবে ‘টন টন ভালবাসা‘। এমনি এক দেওয়াল রয়েছে আমেরিকাতে। ২০ বছর ধরে গড়ে উঠেছিল এই দেওয়াল। প্রথমে দেওয়ালে শুধুমাত্রই চুইংগাম লাগানো হত, কিন্ত পড়ে চুইংগামের সঙ্গে নিজেদের সুখ-দুঃখও আটকে দেওয়া হত ওই দেওয়ালে । ইটের দেওয়ালের ওপর চুইংগাম লাগিয়ে গড়ে তোলা হয়েছিল দেওয়ালটি।
চুইংগামের দেওয়াল হল ইউএস সিটির একটি জনপ্রিয় দেওয়াল। যেটি ইউএসের পাইক মার্কেটের কাছে অবস্থিত। যেখানে ২০ বছর ধরে মানুষ নিজেদের চিবানো চুইংগাম লাগিয়ে চলেছে। চুইংগামের সঙ্গে নিজেদের কোনও ভালো ফটো বা বিসনেস কার্ড অথবা অন্য কোনও মুহূর্তের ছবি আটকে যেতেন ট্যুরিস্ট কিংবা স্থানীয় বাসিন্দারা।  বাষ্পের মাধ্যমে দেওয়ালে চিপকানো চুইংগামগুলোকে গলিয়ে দেওয়ালটি পরিষ্কার করে দেওয়া হয়। দেওয়ালটি পরিষ্কার করা হলেও খুব তাড়াতাড়ি এই দেওয়ালে আবারও চুইংগাম আটকানো হবে বলে মনে করা হচ্ছে।
পাইক মার্কেটের খুব কাছেই একটি সিনেমা হল আছে। সেখানে সিনামের জন্য অপেক্ষা করতে করতেই এই দেওয়ালে চুইংগাম লাগাতে শুরু করে সকলে। তারপর এই দেওয়াল থেকে সেই দেওয়াল করতে করতে সিনেমা হলের জানালা পর্যন্ত পৌঁছে যায় চুইংগাম। একজন স্থানীয় বাসিন্দা বলেন, এই দেওয়াল পরিষ্কার করতে প্রায় ৩ দিন সময় লাগবে। সম্ভবম ১ কিলোগ্রাম চুইংগাম লাগানো আছে এই দেওয়ালে।

 

Related Posts

Leave a Reply