April 28, 2024     Select Language
৭কাহন Audio News Editor Choice Bengali

স্মার্ট হতে চান? এগুলো অবশ্যই কাছে রাখুন

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

গে নাকি একটা ঘরজোড়া এক ঢাউস কম্পিউটার ছিল। এখনও কম্পিউটার রয়েছে, তবে প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে তার মধ্যে অনেক বদল এসেছে। হাতের মধ্যে এসে গিয়েছে ট্যাব। মোবাইল ফোনেও কী আর কিছু কম কাজ সারা যায়! যত দিন যাচ্ছে মানুষ প্রযুক্তির উপর নির্ভরশীল হয়ে পড়ছে। নিজেকে স্মার্ট করে তুলতে যার জুড়ি মেলা ভার। এখনকার ট্রেন্ডিং গ্যাজেটগুলোর খবর রাখেন কি? না জানলে, এখনই দেখে নিন:

অডিও স্লিপ মিউজিক মাস্ক : পছন্দের গানটা শুনতে শুনতে ঘুমোতে চান? আবার চোখে স্লিপ মাস্ক না লাগালে ঘুমটা ঠিকঠাক আসে না তাই তো? তা হলে এই স্লিপ মিউজিক মাস্কটা চোখে লাগিয়ে নিন। এই স্লিপ মাস্ক-র সঙ্গেই মিউজিক সিস্টেম লাগানো রয়েছে।

উইমো স্মার্ট সুইচ : ঠিক ১০টা বাজলেই স্নানের জল গরম করতে হবে। সন্ধ্যা ৭টায় একটা ভাল অনুষ্ঠান রয়েছে টিভিতে। সব কিছু কাজ সেরে ঠিক ১২টার মধ্যে ঘরের সব লাইট অফ করেও দিতে হবে। এত কিছু মনে করে করতে প্রায়ই ভুলে যান কি? তা হলে বাড়িতে এই স্মার্ট সুইচ লাগিয়ে নিন। সময় করে শুধু একবার কখন কোন সুইচটা অন করতে হবে তা সিডিউল করে নিন। ব্যস, আপনাকে আর কিছু করতে হবে না। সময়মতো সব সুইচই অন-অফ করে দেবে এই স্মার্ট সুইচই।

ভিডিও ডোরবেল : ডিং ডং! ক্রিং ক্রিং! ডোরবেল বাজলে আর আপনাকে এই সময় কে এল রে বাবা বলে ছুটে যেতে হবে না। উন্নত প্রযুক্তির এই ডোরবেলের সেন্সর টেকনোলজির মাধ্যমে আপনার মোবাইলেই দেখতে পাবেন দরজার ওপারে কে দাঁড়িয়ে। বাড়ির বাইরে থেকেই নজর রাখতে পারবেন বাড়ির উপরে।

ম্যাজিক কিউব : সত্যিই ম্যাজিক! প্রোজেক্টরের সাহায্যে যে কোনও জায়গাই আপনার কি বোর্ড বানিয়ে ফেলুন। অহেতুক টেবিলের উপর কম্পিউটারের সামনেটা ফাঁকা থাকবে। আবার চা-কফি খাওয়ার সময়ও খেয়াল রাখতে হবে না। ফোন, কম্পিউটার, ট্যাব যে কোনও কিছুর সঙ্গেই ব্যবহার করতে পারেন।

ওয়্যারলেস চার্জার : মোবাইলে চার্জ দেওয়ার জন্য কম-বেশি সকলের কাছেই এখন পোর্টেবল চার্জার অথবা পাওয়ার ব্যাঙ্ক রয়েছে। কিন্তু জানেন কি, পাওয়ার ব্যাঙ্কও এখন পুরনো। তাক লাগিয়ে দিতে কিনে নিন এই ওয়্যারলেস চার্জার। শুধু ফোনের পাশে রেখে দিন। রেডিয়েশন-এর জন্য ফোন আপনা আপনি চার্জড হয়ে যাবে। খুব ছোট এবং হাল্কা হওয়ার বহন করাও ঝক্কিহীন।

ওয়ারলেস মাউস : আঙুলে গলিয়ে নিন আর নিজের ইচ্ছামতো মাউস হিসেবে ব্যবহার করুন। বুঝতে পারলেন না তো? অনেকটা পেন ড্রাইভের মতো দেখতে। ছোট্ট এই মাউসটিতে বার বার ক্লিক করারও প্রয়োজন নেই। যে কোনও জায়গায় আঙুলের মাধ্যমে হাল্কা চাপ দিলেই হল। ব্যবহার করাও যেমন সুবিধাজনক, তেমন আবার এই ধরনের মাউস ব্যবহার করলে কারপেল চানেল সিন্ড্রোম থেকেও রক্ষা পাওয়া যায়।

ওয়ারলেস স্মার্ট লেড হোয়াইট বাল্ব : ঘরে ঢুকেই দেওয়ালে লাগানো আলোর সুইচে হাত দেওয়া আমাদের সকলেরই অভ্যাস। এই পুরনো অভ্যাস থেকে মুক্তি দিতেই বাজারে এসে গিয়েছে স্মার্ট লেড হোয়াইট বাল্ব। ঘরে আলো জ্বালানোর জন্য আর দেওয়ালে সুইচ দেওয়ার প্রয়োজন নেই। হাতের মধ্যে মোবাইল ফোনে সুইচ দিলেই হবে! কারণ উন্নত প্রযুক্তির মাধ্যমে এই ওয়ারলেস হোয়াইট বাল্ব সরাসরি যুক্ত থাকছে মোবাইল ফোনের সঙ্গে।

গেমিং মাউস : দেখতে অনেকটা সেনাবাহিনীর যুদ্ধ ট্যাঙ্কের মতো। আদতে কিন্তু এটি গেমিং মাউস। দেখতে এবং কাজে সাধারণ মাউসের থেকে অনেকটাই আলাদা। ভিডিও গেম হোক বা কম্পিউটারে অন্যান্য কাজ। সবটাই খুব সহজ ভাবে করা যাবে এর সাহায্যে।

Related Posts

Leave a Reply