May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

ওজন কমাতে ‘বেগুন জল’ ট্রাই করলেই বুঝবেন ম্যাজিক 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

তিরিক্ত ওজন নিয়ে দুশ্চিন্তায়? খাওয়া কমিয়ে দিয়েছেন, জিমে ঘাম ঝরাচ্ছেন। তবু কাজের কাজ কিছু হচ্ছে না? সব তো করেছেন, কিন্তু বেগুন পানি ট্রাই করেছেন কি?

ভাবছেন রোগা হওয়ার সঙ্গে বেগুন জলের কী সম্পর্ক? সম্পর্ক আছে বৈকি। নিয়মিত বেগুন ভেজানো জল খেলে ম্যাজিকের মতো আপনার ওজন কমবে। বেগুনের জলকে ‘মিরাকল ওয়াটার’ও বলা হয়ে থাকে। শুধু ওজন কমানো নয়, এই জল আপনার এনার্জি লেভেলকেও বাড়িয়ে তুলবে।

বেগুনে আছে অনেক পুষ্টিগুণ। পাশাপাশি এর ক্যালোরির মাত্রা বেশ কম। তাই বেগুন আপনাকে মোটা না করেই সুস্বাস্থ্যের অধিকারী করে তুলবে।

বেগুনে ফাইবার বেশি থাকায় ডায়াবেটিস রোগীদের জন্যও বেশ ভালো।

কীভাবে তৈরী করবেন বেগুনের জল  :

একটা মাঝারি মাপের বেগুন ভালো করে ধুয়ে চাকা চাকা করে কেটে নিন (খোসাসুদ্ধ)। একটা কাঁচের জারে বেগুনের টুকরোগুলো পরপর সাজিয়ে রাখুন। এরপর এক লিটার জল ঢেলে দিন।

একটা মাঝারি মাপের পাতিলেবু রস করে এর মধ্যে মিশিয়ে দিন। চামচ দিয়ে ভালো করে মিশিয়ে সারা রাত ফ্রিজে রেখে দিন। পরের দিন সকালের জলখাবার, দুপুরের খাবার কিংবা রাতের খাবারের আগে এক কাপ করে এই জল খান। সারা দিনে এক কাপ করে এই জল খেলে ওজন কমবে।

সপ্তাহ দুয়েকের মধ্যে ফল পাবেন। বেশি উপকার পাওয়ার ক্ষেত্রে সবুজে ভরসা না রেখে বেগুনি বেগুনেই বেশি ভরসা রাখুন। বেগুনি রঞ্জকটিই ওজন কমাতে বিশেষ উপকারী।

Related Posts

Leave a Reply