May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৩ লাখ কোটিতে পৃথিবীর সব থেকে দামি বিচ্ছেদ সারলেন অ্যামাজন কর্তা

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

টিই আপাতত পৃথিবীর সব থেকে দামি বিচ্ছেদ। হবেই না কেন কারা বিচ্ছেদ নিচ্ছে দেখতে হবে তো। আর তাই মাত্র ৩৫০০ কোটি ডলার বা প্রায় তিন লাখ কোটি টাকায় বিচ্ছেদের বিষয়ে একমত হয়েছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি তথা অ্যামাজন কর্তা জেফ বেজোস এবং তার স্ত্রী ম্যাকেঞ্জি। এর আগের বিচ্ছেদের সব রেকর্ড ভেঙেছেন তারা।

আমাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের কোম্পানির ১৬.৩ % শেয়ারের মালিক। এর অর্থমূল্য ১৪৩ বিলিয়ন ডলার। বিচ্ছেদের চুক্তি অনুযায়ী, ওই শেয়ারের ৪ শতাংশ শেয়ারের মালিকানা পাচ্ছেন ম্যাকেঞ্জি।

তবে ওয়াশিংটন পোস্ট এবং বেজোসের স্পেস ট্র্যাভেল ফার্ম ব্লু অরিজিনের শেয়ারের ভাগও বেজোসের হাতেই ছেড়ে দিচ্ছেন ম্যাকেঞ্জি।

এর আগে সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদ হয়েছিল আর্ট ডিলার অ্যালেক ওয়াইল্ডেনস্টাইন এবং তার স্ত্রী জোসেলিনের। তারা ৩৮০ কোটি ডলারে বিচ্ছেদ করেছিলেন।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় ম্যাকেঞ্জি বলেন, জেফ বেজসের সঙ্গে পারস্পরিক সহযোগিতায় বিবাহ বিচ্ছেদের এই প্রক্রিয়া সম্পন্ন করতে পেরে তিনি সবার কাছে কৃতজ্ঞ।

জেফ বেজোস এবং ম্যাকেঞ্জি দম্পতির চার সন্তান রয়েছে। ১৯৯৪ সালে অ্যামাজনের যাত্রা শুরুর আগেই সংসার শুরু করেন তারা। অ্যামাজনের প্রথম অক্কোউন্টেন ছিলেন তিনি। তারপর অ্যামাজযে বহু পদও পান ম্যাকেঞ্জি।

বর্তমানে সবচেয়ে বড় ই-কমার্স প্রতিষ্ঠান হিসেবে পরিচিত অ্যামাজন। গত বছর এই প্রতিষ্ঠানের বিক্রির পরিমাণ ছিল ২৩২ দশমিক ৮ বিলিয়ন ডলার। ফোর্বস ম্যাগাজিনের এক রিপোর্ট অনুযায়ী, অ্যামাজনের কারণেই জেফ বেজস এবং তার পরিবার ১৩১ বিলিয়ন ডলারের মালিক হয়েছেন।

Related Posts

Leave a Reply