May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বিরিয়ানির গন্ধ ছড়ানোয় জরিমানা!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস ; 

রেস্টুরেন্টের থেকে সুস্বাদু খাবারের গন্ধ আশপাশে ছড়িয়ে পড়াটাই স্বাভাবিক। আর সে গন্ধের কারণে যে অভিযোগ আসতে পারে, এটি হয়তো ভাবতেই পারেনি রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। কিন্তু এমনটিই হলো যুক্তরাজ্যে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে খালিজ টাইমস।

যুক্তরাজ্যের এক ভারতীয় রেস্টুরেন্ট সম্প্রতি কারির গন্ধ ছড়ানোর দায়ে জরিমানার সম্মুখীন হয়েছে। ‘খুশি ইন্ডিয়ান বুফে রেস্টুরেন্ট’ নামে রেস্টুরেন্টটির মালিক শাবানা ও মোহাম্মদ খুশি। তারা ইংল্যান্ডের উত্তর ইয়র্কশায়ারের মিডলসবার্গে রেস্টুরেন্টটি চালান।

তবে রেস্টুরেন্টটি আবাসিক এলাকার পাশেই অবস্থিত। এর আশপাশে বসবাসকারী লোকজন ভারতীয় খাবারের স্বাদ ও গন্ধের সঙ্গে খুব একটা পরিচিত নন। এ কারণে তারা প্রায়ই রেস্টুরেন্টের খাবারের গন্ধে অসুবিধা বোধ করতেন। ফলে স্থানীয় কর্তৃপক্ষের কাছে বেশ কয়েকজন অভিযোগ করেন।

স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করতে যায়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় রেস্টুরেন্টের বিরুদ্ধে অভিযোগটি আমলে আনা হয়।

স্থানীয়রা অভিযোগ করেন, বাড়ির জানালা দিয়ে খাবারের গন্ধ প্রবেশ করে। রেস্টুরেন্টের ভারতীয় খাবারের মসলারগন্ধ এতই কড়া যে, তাদের পোশাকেও সে গন্ধ লেগে থাকে। ফলে পোশাকও ধোয়ার প্রয়োজন হয়।

অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় রেস্টুরেন্টের মালিকদ্বয়কে ২৫৮ পাউন্ড করে জরিমানা করা হয়। এ ছাড়া ঘটনার শিকার স্থানীয়দের কাপড় ধোয়ার জন্য ৩০ পাউন্ড করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দেওয়া হয়।

Related Posts

Leave a Reply