May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular সফর

আর মাত্র ১৫,তার পরেই গোটা দুনিয়া এঁর পায়ের তলায়…

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

পিকোলের কাণ্ড দেখার পরে তা নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া থেকে আমজনতার রোজনামচায়।
উনিশ শতকে জুল ভার্ন লিখেছিলেন ‘অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড ইন এইট্টি ডেজ’। সে এক অঘটনঘটনের গল্প। কিন্তু বাস্তবে যে তার কাছাকাছি কাণ্ড করে ফেলাই যায়, তার প্রমাণ করতে উঠেপড়ে লেগেছেন একজন।

বয়স মাত্র ২৭। তাও আবার মহিলা। আমেরিকার ক্যাসেন্দ্রা দে পিকোল। বিশ্বের সবকটি দেশে ঘুরে বিশ্বরেকর্ড করে ফেলেছেন তিনি। নাম উঠেছে গিনেস বুকেও। ২০১৫ সালের জুলাই থেকে নিজের বিশ্বজয়ের যাত্রা শুরু করেন পিকোল। এরপর অতিক্রান্ত হয়েছে মাত্র এক বছর চার মাস। আর এর মধ্যেই তিনি ঘুরে ফেলেছেন ১৮১টি দেশ। আর বাকি মাত্র ১৫টি। সেটাও আগামী দেড়-দুই মাসের মধ্যে শেষ করে ফেলতে চলেছেন তিনি।

পিকোলের এই কাণ্ড দেখার পরে তা নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া থেকে আমজনতার রোজনামচায়। কী করে এত কম সময়ে এতগুলি দেশ ঘুরে ফেললেন তিনি। যদিও পিকোলের বক্তব্য, ইচ্ছা আর চেষ্টা, এই দুটোই এই অসম্ভবকে সম্ভব করে তুলেছে। পাশাপাশি, তিনি ‘ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট ফর পিস থ্রু ট্যুরিজম’-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবেও কাজ করছেন।

এখনও পর্যন্ত গত এক বছরে তাঁর খরচা হয়েছে ২লক্ষ ডলার। যদিও পুরোটাই টাকাটাই দিয়েছেন স্পনসররা। পাশাপাশি বিভিন্ন স্থানে বিনামূল্যে থাকার জায়গা খুঁজতে তিনি সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপনও দিয়েছেন। বিগত এক বছরের বেশি সময় ধরে তাঁর অধিকাংশ সময়ই কেটেছে কাঁধে ক্যামেরার ব্যাগ আর হাতে বিশ্বের ম্যাপ নিয়ে। আর বাকি ১৫। আগামী দেড় মাসের মধ্যে যদি তিনি বাকি ১৫টি দেশ ঘুরে নিতে পারেন, তবে প্রথম কোনও মহিলা হিসেবে সবথেকে কম সময়ে বিশ্বের প্রতিটি সার্বভৌম দেশ ঘুরে নেওয়ার খেতাব তিনি অর্জন করবেন। বিশ্বজয়ের থেকে আর স্রেফ কয়েক কদম দূরে পিকোল।

Related Posts

Leave a Reply