May 10, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

ব্রেকফাস্ট বা টিফিনে ‘ব্রেড পকেট’

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামগ্রী  : ছোট ছোট বন রুটি ৪/৫ টা, ছোট ছোট ডিম রুটির সমপরিমাণ চাইলে ডিম আস্ত না ব্যবহার করে ফেটিয়ে ব্যবহার করতে পারেন। আপনার ইচ্ছা), মাংস, মাছ বা সসেজ (ইচ্ছা মতো), টমেটো, ক্যাপসিকাম, পিঁয়াজ, ধনে পাতা, পুদিনা পাতা, টমেটো সস সামান্য, গোল মরিচ গুঁড়ো ও লবণ স্বাদ অনুযায়ী, মাখন সামান্য
পদ্ধতি : রুটিগুলোর মাঝের অংশ তুলে নিয়ে একটি পকেটের মতো তৈরি করে নিন। এবার এই পকেটে টমেটো সস মাখান। তারপর একে একে মাংস বা সসেজ, সবজি ও পেঁয়াজ মরিচ বিছিয়ে দিন।লবণ ও গোলমরিচ ছিটিয়ে দিন এবং প্রতিটি পকেটে একটি করে ডিম সাবধানে ভেঙে দিয়ে দিন। চাইলে লবণ দিয়ে ডিম গুলে নিয়ে সেটাও দিতে পারেন। তবে আস্ত ডিম দেখতে সুন্দর হয়। ওভেন আগে থেকেই ২০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় প্রি হিট করে রাখুন।

এবার প্রতিটি ডিমের ওপরে আরও একটু লবণ আর গোলমরিচ ছিটিয়ে সামান্য একটু করে মাখন দিয়ে দিন। এবং ওভেনে বেক করে দিন। ডিম জমাট বাঁধা পর্যন্ত বেক করবেন। আপনি যতটা শক্ত খেতে চান তত বেশি সময় বেক করবেন। সাধারণত ৫/৬ মিনিট করলেই যথেষ্ট।যাদের ওভেন নেই, তারা গরম প্যানে রুটিগুলোকে অল্প আঁচে রেখে ঢাকনা দিয়ে দিন। ওভেনের মতো খুব বেশি মজাদার না হলেও একেবারে খারাপ হবে না।

Related Posts

Leave a Reply