May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মার্কিন প্রেসিডেন্টের স্কুলের জার্সি বিক্রি হলো কোটি টাকায় !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

মার্কিন প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার বাস্কেটবল প্রীতির কথা সর্বজনবিদিত। তার থেকেও বড় মানুষের প্রীতি ওবামার প্রতি। তাই দেখা গেল তার অতি পুরোনো জার্সি বিক্রির প্রতি। স্কুলে পড়ার সময় ওবামা স্কুলের হয়ে বাস্কেটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। স্কুল প্রতিযোগিতায় ওবামার পরিহিতি সেই বাস্কেটবল জার্সি নিলামে উঠলো । ভাবছেন এ আর কি বড় কথা। আসলে নিলাম নয় বড় কথা নিলামে জার্সিটি বিক্রি দামে। জার্সিটি বিক্রি হয়েছে কোটি টাকায়।

১৯৭৯ সালে হনলুলুর পুনাহউ স্কুলের সিনিয়র ক্লাসে পড়তেন আমেরিকার দুবারের প্রেসিডেন্ট বারাক ওবামা। সে সময় হাওয়াই স্টেট চ্যাম্পিয়ন বয়েজ ভার্সিটি দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। ওই প্রতিযোগিতায় তার পরিহিত জার্সি নিলামে বিক্রি হলো।

মার্কিন গণমাধ্যমগুলো প্রতিবেদনে জানানো হয়েছে, ডালাসে আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট বারাক ওবামার ব্যবহৃত ২৩ নম্বর জার্সিটি নিলামে তোলা হয়। ওবামার পরিহিত সেই ২৩ নম্বর জার্সিটি ১ লাখ ২০ হাজার ডলারে বিক্রি হয়। যা ভারতীয় মুদ্রায় প্রায় এক কোটি টাকার কাছাকাছি।

তবে ওবামার এই জার্সিটি সম্পর্কে মানুষ জানতো না যদি ওবামার সতীর্থ পিটার নোবেল ওই জার্সিটি সযত্নে না রাখতেন। পিটার নোবেল ওবামার স্কুলের জুনিয়র ছিলেন। ওবামার সেই জার্সিটি জুনিয়র বাস্কেটবল টিমে খেলেছিলেন পিটার। কিন্তু তিনি জানতেন না এই জার্সি পরে ওবামা খেলেছিলেন।

২০০৮ সালে আমেরিকার ৪৪তম প্রেসিডেন্ট নির্বাচিত হন বারাক ওবামা। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তাকে নিয়ে একটি নিবন্ধ প্রকাশিত হয়। ওই নিবন্ধ থেকে পিটার জানতে পারেন ২৩ নম্বর জার্সি পরে খেলেছিলেন ওবামা। তার সৌজন্যেই নিলামে ওঠে ঐতিহাসিক সেই বাস্কেটবল জার্সি।

Related Posts

Leave a Reply