May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

প্রথমবার মহিলাদের ‘চুলোচুলি’ দেখলো এই দেশ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

প্রথমবারের মতো মহিলাদের ‘চুলোচুলি’ থুরি রেসলিং দেখলো সৌদি দেশের জনগণ। মধ্যপ্রাচ্যের কট্টরপন্থি দেশ সৌদি আরবে  প্রথম বৃহস্পতিবার ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই) তরফে আয়োজন করা হয় মহিলা রেসলিং-এর। এই রেসলিংয়ের প্রথম ম্যাচে কানাডার নারী রেসলার নাটালিয়া এবং মার্কিন নারী রেসলার লেসি এভান্স মুখোমুখি হন ।

বুধবার সকালে এক ঘোষণায় ডব্লিউডব্লিউই-এর তরফ থেকে বৃহস্পতিবারের ম্যাচটি সম্পর্কে নিশ্চিত করা হয়েছে। ডব্লিউডব্লিউই-এর প্রধান ব্র্যান্ড কর্মকর্তা ম্যাকমাহোন বলেন, দর্শকদের জন্য একটি বিশেষ চমক হচ্ছে এই দুই রেসলার সাধারণত যে ধরনের পোশাক পরে ম্যাচে অংশ নেন এই ম্যাচে তা থাকবে না। কারণ এই ম্যাচে তাদের পোশাকে কিছুটা ভিন্নতা লক্ষ্য করা যাবে।

তিনি আরও বলেন, আমি এখনও তাদের পোশাক দেখিনি। তবে আমি এটা জানি যে, এখানে কিছু সীমাবদ্ধতা রয়েছে। আর আমরা সৌদির সংস্কৃতির প্রতি শ্রদ্ধাশীল থাকতে চাই।এই ম্যাচে দু’জনের জন্যই পুরো শরীর ঢেকে রাখে এমন পোশাক তৈরি করা হয়েছে।

ভিশন-২০৩০ প্রকল্পের আওতায় ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের হাত ধরে সৌদিতে নানা ধরনের পরিবর্তন এসেছে। গত কয়েক বছরে দেশটিতে অনেক বিধি-নিষেধ শিথিল করা হয়েছে। মহিলাদের গাড়ি চালানোর অনুমোদন দেয়া হয়েছে। এমনকি তারা এখন পুরুষ অভিভাবক ছাড়া দেশের বাইরেও সফর করার অনুমতি পাচ্ছেন।

কর্মক্ষেত্রেও তাদের অংশগ্রহণ বাড়ানো হচ্ছে। এছাড়া খেলার মাঠে বসে পুরুষদের সাথে খেলা উপভোগের সুযোগও পাচ্ছেন সৌদির নারীরা। সম্প্রতি দেশটি পর্যটকদের জন্যও উন্মুক্ত করে দেয়া হয়েছে। যদিও মহিলাদের দেশটিতে সফরের ক্ষেত্রে তাদের পোশাকের ব্যাপারে কিছু শর্ত মেনে চলতে হবে।

Related Posts

Leave a Reply