May 2, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

মজাদার প্রণ বল

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামগ্রী : খোসা ছাড়ানো চিংড়ি ১ কাপ, ছোট পেঁয়াজকুচি ৫,৬টি, কাঁচালঙ্কা ৩,৪টি, রসুন ২ কোয়া, গোলমরিচগুঁড়ো সামান্য, লবণ স্বাদ মতো, ধনেপাতার কুচি ১ টেবিল-চামচ, ময়দা বা কর্ন ফ্লাওয়ার ক্রাম্ব ২ টেবিল-চামচ, বিস্কুটের গুঁড়া ২ টেবিল-চামচ, কোটিংয়ের জন্য ব্রেড ৭,৮ টুকরা, ডিম ১ টি এবং আরেকটির অর্ধেক।

পদ্ধতি : খোসা ছাড়ানো চিংড়ি, পেঁয়াজ, কাঁচালঙ্কা, রসুন একসঙ্গে ব্লেন্ড করে ৩০ মিনিট ফ্রিজে রাখুন। পাউরুটি ছোট ছোট কিউব করে কেটে রাখুন। এবার চিংড়ির মিশ্রণে লবণ, ধনেপাতার কুচি, গোলমরিচ দিয়ে মাখিয়ে নিন। আস্তে আস্তে ময়দা বা কর্ন ফ্লাওয়ার মেশান।

মিশ্রণ অল্প অল্প করে হাতে নিয়ে ছোট ছোট বল তৈরি করুন। বেশি বড় করবেন না। করলে ভাজার পরও ভেতরে কাঁচা থেকে যেতে পারে।এবার বলগুলো ময়দায় মাখিয়ে নিন। ডিম ফেটে ময়দায় মাখানো বলগুলো প্রথমে ডিমে চুবিয়ে তারপরে ব্রেড কিউবে দিয়ে বলগুলো মাখিয়ে নিন। এমনভাবে কিউবগুলো জড়াবেন কোথাও যেন ফাঁকা না থাকে। আর অবশ্যই ব্রেড কিউবগুলো একটি ছড়ানো প্লেটে নেবেন তাহলে লাগাতে সুবিধা হবে।

এবার ২০ মিনিটের জন্য ফ্রিজে রাখুন। তেল গরম করে ডুবোতেলে ভাজুন। মাঝারি আঁচে সময় নিয়ে ভাজুন। ভাজা বেশি হলে ব্রেড কিউব পুড়ে যাবে আর কম ভাজা হলে ভেতরে কাঁচা থেকে যাবে। তাই সাবধানে সময় নিয়ে ভাজুন। সোনালি রং হলে নামিয়ে পছন্দের সস দিয়ে পরিবেশন করুন।

Related Posts

Leave a Reply