May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

চিঠি বনাম চিঠি যুদ্ধে উত্তাল বঙ্গ রাজনীতি 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

বিরোধী মহল বলছে এটা রাজ্যের করোনা না সামলাতে পারার খবর থেকে মানুষের মন ঘোরানোর ছক মুখ্যমন্ত্রী-রাজ্যপালের এই পত্র যুদ্ধ। তবে যাই হোক না কেন মমতা-ধানকড চিঠি বনাম চিঠিতে তোলপাড় বঙ্গ রাজনীতি। পাঁচ পাতার চিঠি পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাল্টা ৫ পাতার  জবাব দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার রাতে রাজভবন থেকে পাঁচ পাতার একটি চিঠি প্রকাশ করা হয়। সেখানে রাজ্যের মুখ্যমন্ত্রীকে তাঁর সাংবিধানিক দায়িত্বের কথা মনে করিয়ে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ২২ পয়েন্টের চিঠিতে তিনি জানিয়েছেন, আগামিকাল এই নিয়ে মানুষের সামনে তথ্য-প্রমাণ তুলে ধরবেন তিনি।

নিজের চিঠিতে রাজ্যপাল সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে তোষণ নীতি পালনে অভিযুক্ত করেছেন ।

নিজের চিঠিতে রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে লিখেছেন, সংবিধানের আদেশ পালনে আপনি পুরোপুরি ব্যর্থ। এই ভয়ানক পরিস্থিতি সম্পর্কে বারবার কথা বলার চেষ্টা করা হলেও আপনার তরফে প্রচুর গাফিলতি আছে।

আপনি ও আপনার অফিসাররা সংবিধানের আদেশের প্রতি শ্রদ্ধাশীল নন।

আমার সমস্ত বক্তব্য যেন কৃষ্ণগহ্বরে ঢুকে যাচ্ছে, কোনও সাড়াই মিলছে না।

আমি দেখে আশ্চর্য হয়ে যাচ্ছি, যে ২১ তারিখের চিঠিতে আপনার ছোট্ট জবাবের বিষয়টি আপনার নজর এড়িয়েছে। আপনি লিখেছেন, রাজ্য সরকারের সব কর্মীরা এখন কোভিড-১৯ মোকাবিলায় ব্যস্ত। আপনার কথা মানতে হলে আমাকে ঘুমিয়ে থাকতে হয়! এই মহামারী শেষ না হওয়া পর্যন্ত রাজভবনেই হাত গুটিয়ে বসে থাকতে হয়!

রাজ্যের এই চরম সঙ্কটের সময়, রাজ্যপাল ঘুমিয়ে থাকতে পারে না।
আপনার মন্ত্রীরা রাজ্যপালের বিরুদ্ধে যা খুশি তাই মন্তব্য করছে। আপনার নীরবতাই বলে দিচ্ছে, এতে আপনার সায় আছে।

Related Posts

Leave a Reply