May 6, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

সবজির দিয়ে এই পদ সবার মন জয় করতে পারে 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

সামগ্রী : ১ কাপ গাজর কুচি, ১/২ কাপ আলু কুচি, ১/২ কাপ ব্রোকলি, ১ কাপ পরিমাণ টমেটো ও ক্যাপসিকাম কুচি, ১/২ কাপ পেঁয়াজ কুচি, ১ চা চামচ রসুন কুচি, ১ টেবিল চামচ লঙ্কা কুচি, ১/২ কাপ ময়দা, ১ চা চামচ ধনিয়া পাতা কুচি, ১/২ চা চামচ গোল মরিচ গুঁড়া, ৬ টি ডিম, ১/২ কাপ দুধ, ১/২ চা চামচ বেকিং পাউডার, ২ টেবিল চামচ তেল, লবণ স্বাদমতো।

পদ্ধতি : একটি প্যানে তেল গরম হতে দিন। এরপর এতে পেঁয়াজ রসুন ছেড়ে দিয়ে খানিকক্ষণ নেড়ে এতে স্বাদমতো লবণ ও কাঁচা লঙ্কা কুঁচি দিন। গাজর, আলু, ব্রকলি, টমেটো ও ক্যাপসিকাম কুঁচি দিয়ে আধা সেদ্ধ ভাজির মতো করে নামিয়ে নিন। একটি পাত্রে ডিম, দুধ, বেকিং পাউডার ও ময়দা খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর সবজির মিশ্রণটি ময়দার মিশ্রণে দিয়ে খুব ভালো করে মেশান।

ওভেন ৩৫০ ডিগ্রি ফারেনহাইটে ১০ মিনিট প্রি হিট করে নিন। একটি বেকিং পাত্রে ময়দা ও সবজির মিশ্রণটি ঢেলে ওভেনে দিয়ে দিন। ৪৫ মিনিট বেক হতে দিন। টুথপিক দিয়ে মাঝে হয়েছে কিনা দেখে নামিয়ে নিন ওভেন থেকে। ১০ মিনিট একটু ঠান্ডা হতে দিন। এরপর কেকের মতো কেটে সস দিয়ে পরিবেশন করুন সুস্বাদু স্বাস্থ্যকর ভেজিটেবল লোফ। চাইলে আগেরদিন তৈরি করে রাখতে পারেন, এবং কেবল ওভেনে গরম করে নিয়েই পরিবেশন করতে পারবেন।

Related Posts

Leave a Reply