May 1, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

প্রতিদিন রেকর্ড ভাঙার রেকর্ড করোনার, কেন্দ্রের রক্তের চাপ বাড়িয়ে দেশে সংক্রামিত ৭৯৬৪ 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রামিত হয়েছেন ৭৯৬৪ জন। এযাবত যা সর্বাধিক বলে জানা গিয়েছে। অবশ্যই প্রতিদিনই আগের দিনের রেকর্ড ভাঙাই এখন করোনার রেকর্ড। গোটা দেশে মোট করোনা সংক্রামিত ১ লাখ ৭৩ হাজার ৭৬৩ জন।মৃতের সংখ্যা বেড়ে ৫০০০ হতে চলেছে। যা দেশের কাছে বেশ চিন্তার। এরই মধ্যে করোনা লকডাউন প্রায় শেষের পথে।
২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছে ৭৯৬৪ জন। এখনও পর্যন্ত যা সর্বাধিক বলে জানানো হয়েছে। সবচেয়ে ভয়ঙ্কর অবস্থা মহরাষ্ট্র এবং গুজরাতে। মহারাষ্ট্রের একদিনে ১১৬ জন মারা গিয়েছেন। আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ছাড়িয়ে গিয়েছে সেই রাজ্যে। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৯৭১ জন। পরিযয়াী শ্রমিকরা ফিরতে শুরু করায় গোটা দেশে সংক্রমণ বাড়তে শুরু করেছে। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৮২,৩৬৯ জন। এমনই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।
লকডাউনে ৫৯ টি জেলা… গ্রিন জোনেও সংক্রমণ পরিযায়ী শ্রমিকরা বিভিন্ন রাজ্যে ফিরতে শুরু করায় গ্রিন জোনে থাকা রাজ্য গুলিতেও করোনা সংক্রমণ ছড়াতে শুরু করেছে। চালু হয়েছে বিমান এবং ট্রেন পরিষেবা। তার থেকেও ছড়াতে শুরু করেছে করোনা ভাইরাস। গোয়া, ত্রিপুরা, মণিপুর, নাগাল্যান্ড, সিকিম সহ একাধিক রাজ্যে করোনা সংক্রমণ ছড়াতে শুরু করেছে। লকডাউন বৃদ্ধির সম্ভাবনা করোনা সংক্রমণ যখন গোটা দেশে হু হু করছে তখন চতুর্থ দফার লকডাউন প্রায় শেষের মুখে। ৩১ মে শেষ হওয়ার কথা চতুর্থ দফার লকডাউন। যদিও এই লকডাউন আরও দু সপ্তাহ বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। এই নিয়ে আজ চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Related Posts

Leave a Reply