May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

লাদাখ দখলের এক্সারসাইজ শুরু করল চিনা সেনা, ঠেকাতে প্রস্তুত ভারতও 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :   

ভারত-চীন চলমান অস্থির পরিস্থিতির মধ্যেই চিনা সেনা লাদাখে অনুপ্রবেশের এক্সারসাইজ শুরু করেছে। লাদাখ সীমান্তে চিন যে সেনা বাড়াচ্ছে। তা অবশ্য মেনে নিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এরই মধ্যে চিনের সরকারি গণমাধ্যমের প্রকাশিত রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে চিন যেকোন মুহূর্তে লাদাখ দখলের চেষ্টা করবে।  ক্রমেই ভারতীয় সীমান্ত পার করার চেষ্টা করছে তারা ।

এরপর উচ্চপদস্থ সেনা আধিকারিকদের একটি দলের সঙ্গে বৈঠক করেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী। চিনের এই আগ্রাসন রুখতে ৬ জুন লেফটেন্যান্ট জেনারেল পর্যায়ে বৈঠক হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী।

লাদাখ সীমান্তে ভারত-চিনের মধ্যকার পরিস্থিতির ২৮তম দিনেও শান্তির কোনও চিহ্ন নেই। উল্টে প্ররোচনামূলক ভাবে চিনের তরফে লাদাখ সীমান্তে বাড়তি সেনা ও যুদ্ধ সরঞ্জাম মজুত করার খবর প্রকাশ পেয়েছে। এই পরিস্থিতিতে পিছু হটতে নারাজ ভারতও। কাশ্মীর থেকে ব্যাপক সংখ্যায় সেনা লাদাখ সীমান্তে পাঠানো হচ্ছে বলে খবর মিলেছে। সূত্রের খবর, লাদাখের কাছে এলএসি-তে জওয়ানদের সংখ্যা বাড়াচ্ছে চিন। গালওয়ান নালা এলাকায় শেষ দু’সপ্তাহে তারা ১০০টি টেন্ট তৈরি করেছে। এছাড়া টাইপ ১৫ ট্যাঙ্ক, জেড ২০ হেলিকপ্টর সহ জিজে ২ ড্রোন লাদাখ সীমান্তে নিয়ে আসা হয়েছে চিনা সেনার তরফে।

Related Posts

Leave a Reply