May 8, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বেড়ানোর মজায় করোনা ? এই সরকার দেবে ২২ লক্ষ

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
রোনা তাণ্ডবের মধ্যে বাড়ি থেকেই মানুষ বের হতে ভয় পাচ্ছেন তার ওপর বিদেশ সফর? কিন্তু এই সরকারের আশ্চর্যজনক এই ঘোষণা শুনলে এর মধ্যেও বেড়াতে যেতে চাইবেন। পর্যটক বাড়াতে এ মহামারির সময়ে  উজবেকিস্তানের এই  ঘোষণা চমকে যাওয়ার মতোই বটে। যদি সেখানে ঘুরতে গিয়ে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হন তবে তিনি পাবেন তিন হাজার মার্কিন ডলার। ভারতীয় হেসে যা ২২লক্ষেরও বেশি। উজবেকিস্তানের প্রেসিডেন্ট শ্যাভক্যাত মিরজিয়য়েভ এমন একটি আদেশে সই করেছেন।

উজবেকিস্তানের এ উদ্যোগ বেশ আলোচনার জন্ম দিয়েছে। দেশটিতে ভ্রমণ করতে গেলে কেউ আক্রান্ত হবে না এমন আত্মবিশ্বাস থেকে এ ঘোষণা।

উজবেকিস্তানের মোট জনসংখ্যা তিন কোটি ৩০ লাখ। সঠিক সময়ে কঠোর লকডাউন আরোপ করার ফলে দেশটিতে করোনায় মাত্র ১৯ জনের মৃত্যু হয়েছে। এর জের ধরে‘সেফ ট্রাভেল গ্যারান্টেড’ ক্যাম্পেইন শুরু করেছে দেশটি। এর আওতায় কেউ যদি দেশটিতে ভ্রমণে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হন তবে তিনি ৩ হাজার মার্কিন ডলার পাবেন।

উজবেকিস্তানে করোনার চিকিৎসার আনুমানিক খরচ প্রায় ৩ হাজার ডলার। এ পরিমাণ অর্থ দেওয়ার কারণই হলো, যদি কেউ আক্রান্ত হন তবে তিনি যেন যথাযথভাবে চিকিৎসা নিতে সক্ষম হন।

Related Posts

Leave a Reply