May 5, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এই শহরের নামের গল্প শুনলে হাসি থামাতে পারবেন না !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

প্রতিদিন কোনো না কোনো অবাক কারা ঘটনা ঘটেই চলেছে এই শহরে। প্রশাসনের লোকেরা এসে প্রায়ই এই ছোট্ট শহরের নাম টানিয়ে যায়, আর শহরবাসীরা সেটি উপড়ে ফেলে দেন।

শেষ পর্যন্ত প্রশাসনের লোকেরা বিরক্ত একটা ব্যবস্থা নিয়েছেন। সাইনবোর্ডে জিপিএস বসিয়ে দিয়ে গিয়েছে। এখন থেকে যে লোক এই পোস্টটি উপড়ে ফেলবে, তাকে হাতেনাতে ধরা হবে।

কোমর বেঁধে প্রশাসন নেমেও পড়েছে বটে, কিন্তু তাতে কতটা লাভ হবে, তারা নিজেরাও জানেন না। নর্থ ক্যারোলিনার প্রশাসন এর আগে সাইনবোর্ড বাঁচানোর বহু চেষ্টা করেছে। কিন্তু কোনো চেষ্টাই আর কাজে আসেনি। এমনকী পাহারা বসানো হয়েছিল। তাতেও কাজ হয়নি।

পুলিশ জানিয়েছে, বড়জোর দু’মাস টিকছে সাইনবোর্ড। ছোট্ট শহরটির নাম কিছুতেই লাগিয়ে রাখা যাচ্ছে না। শেষ উপায় হিসেবে সাইনবোর্ডের নিচে পুলিশ ও প্রশাসন লাগিয়ে দিয়েছে জিপিএস সিস্টেম।

কিন্তু প্রশ্ন হল, কেন ছোট্ট শহরটির বাসিন্দারা সাইনবোর্ড উপড়ে ফেলছেন? কেন তারা পছন্দ করছেন না যে, প্রশাসনের লোক ঢাক-ঢোল পিটিয়ে তাদের গ্রামের নাম চতুর্দিকে প্রকাশ করতে থাকুক! কেন তারা প্রতিবাদ করছেন শহরের নাম নিয়ে? মুলত শহরটির নাম দেয়া হয়েছিল HORNEY TOWN বাংলায় যার অর্থ দাঁড়ায় ফকিদের শহর। আর এ কারণেই তারা এই সাইনবোর্ডটি উপড়ে ফেলে দেয়। এর আসল কারণটা কী, আর বলতে হবে?

Related Posts

Leave a Reply