May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

থরহরি বিশ্ব: পৃথিবীজুড়ে আছড়ে পড়লো করোনার দ্বিতীয় ঢেউ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ত ডিসেম্বরে শুরু হয়েছিল চীনের উহান প্রদেশ থেকে। বিগত ৬ মাস ধরে করোনা ভাইরাসের দাপটে থরহরি কম্পো গোটা বিশ্বজুড়ে। সেই কাঁপুনি এখনো থামিয়ে উঠতে পারেনি বিশ্বের সিংহভাগ রাষ্ট্র। এরই মধ্যে বিশ্বজুড়ে আছড়ে পড়তে চলেছে এই মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউ। বিশেষজ্ঞদের ধারণা, যা প্রথমটির থেকেও ভয়াবহ হয়ে উঠতে চলেছে। তবে এর মারণ ক্ষমতা অনেকটাই কমে আসবে বলেই মনে করছেন তারা।

ফ্রান্স: ক্রমশ স্বাভাবিক হতে শুরু করেছিল ইউরোপ। জার্মানি, ফ্রান্স, ইতালিতে স্বাভাবিক জীবনযাপন শুরু হয়েছিল। এরই মধ্যে নতুন করে করোনার প্রকোপ শুরু হয়েছে ফ্রান্সজুড়ে। মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে সেদেশে।

জার্মানির বাভারিয়াতে নতুন করে করোনার দাপট শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেদেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৪৯ জন।

অস্ট্রেলিয়া: লকডাউন তুলে নেওয়ার পর মেলবোর্নে নতুন করে সংক্রমণ শুরু হয়েছে। ফলে ফের সেখানে আংশিক লকডাউন জারি করা হয়েছে। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে সেখানে।

ভারত সহ দক্ষিণ পূর্ব এশিয়ার বিভিন্ন দেশে ভয়াবহ চেহারা নিয়েছে করোনা। ভারতে প্রতিদিন রেকর্ড গড়ছে করোনা করোনা আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই বেশ কিছু রাজ্য নতুন করে লকডাউন ঘোষণা করেছে। দিল্লি, মুম্বই, চেন্নাই সহ বিভিন্ন শহরের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে পশ্চিমবঙ্গ।

চীন: চীনে ইতিমধ্যেই আছড়ে পড়তে শুরু করেছে অতিমারীর দ্বিতীয় ওয়েভ। দ্বিতীয় দফায় এখনো পর্যন্ত ৪৯ জন আক্রান্ত হয়েছেন। তবে দেশের শিনজিয়াং প্রদেশেই এবার মূলত সংক্রমণ ছড়াচ্ছে।

হংকং -এও করোনার প্রকোপ বাড়ছে বলে খবর। কড়া হাতে করোনা মোকাবিলার কথা জানিয়েছে সেখানকার প্রশাসন।

দক্ষিণ আফ্রিকা: দক্ষিণ আফ্রিকায় করোনা সংক্রমণ সব চেয়ে বেশি। নতুন করে লকডাউনের কথা ভাবছে তারা।

Related Posts

Leave a Reply