May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘মিথ্যা দাবি’, ট্রাম্পের পোস্ট ডিলিট করল ফেসবুক   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভ্রামক তথ্য দেওয়ার অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ব্যবস্থা নিল ফেসবুক কর্তৃপক্ষ। একটি পোস্ট গতকাল বুধবার মুছে দিয়ে ফেসবুক কর্তৃপক্ষের দাবি, করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে ভুল তথ্য দেওয়ার ব্যাপারে নীতিমালা লঙ্ঘন করেছেন ট্রাম্প। সে কারণে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

ওই পোস্টটিতে ছিল, ফক্স নিউজকে দেওয়া ট্রাম্পের সাক্ষাৎকারের একটি ভিডিও। তাতে ট্রাম্প দাবি করেন, বাচ্চাদের শরীরে এরই মধ্যে কভিড-১৯ প্রতিরোধ করার মতো ক্ষমতা রয়েছে।

ফেসবুকের মুখপাত্র জানান, এই ভিডিওতে মিথ্যা দাবি রয়েছে যে- একদল লোক কভিড-১৯ থেকে সুরক্ষিত। করোনাভাইরাস সংক্রান্ত ক্ষতিকর ভুল তথ্য প্রদানের ব্যাপারে আমাদের যে নীতিমালা রয়েছে, এটি তার স্পষ্ট লঙ্ঘন।

ভিডিওটি @টিমট্রাম্প অ্যাকাউন্ট থেকে টুইটারেও পোস্ট করা হয়েছিল। টুইটার কর্তৃপক্ষও ভিডিও দেখানো বন্ধ করেছে। টুইটারের মুখপাত্র জানিয়েছেন, পরেরবার @টিমট্রাম্প অ্যাকাউন্টের মালিকের উচিত, কোনো পোস্ট দেওয়ার আগে এই পোস্ট সরিয়ে নেওয়া।

এদিকে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, প্রাপ্ত বয়স্করা করোনাভাইরাসে বেশি আক্রান্ত হচ্ছে। বাচ্চারাও অসুস্থ হচ্ছে এবং তারা করোনাভাইরাস সংক্রমণ ঘটাতে পারে। এ ব্যাপারে হোয়াইট হাউস কিংবা ট্রাম্প ক্যাম্পেইনের তরফ থেকে কোনো ধরনের মন্তব্য পাওয়া যায়নি।

Related Posts

Leave a Reply