April 27, 2024     Select Language
Uncategorized

এ রেস্টুরেন্টে খেলেই মিলবে রোগমুক্তি!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

রোগ নিরাময়ের জন্য হাসপাতাল নয় রেস্টুরেন্টে গেলেই  চলবে! মার্কিন যুক্তরাষ্ট্রের একটি রেস্টুরেন্ট দাবি করেছে, অ্যালঝেইমার্স রোগ থেকে মুক্ত থাকার জন্য তাদের এ রেস্টুরেন্ট অত্যন্ত কার্যকর। আর এজন্য রেস্টুরেন্টের মেনুতে রয়েছে বিশেষ সব খাবার।
নিউ ইয়র্কের সিটি রেস্টুরেন্ট দাবি করছে অ্যালঝেইমার্স রোগমুক্তির এমনই চমকপ্রদ বিষয়। তাদের দাবি, রেস্টুরেন্টের খাবারে আছে এমন সব উপাদান, যা রোগীদের রোগমুক্তিতে সহায়তা করবে।
রেস্টুরেন্টটির একজন মালিক নিউরোলজিস্ট। তিনি জানিয়েছেন, এ রেস্টুরেন্টে খাবার খাওয়া শুধু উদরপূর্তি নয়। আর তাই খাবারের স্বাদ নয় বরং খাবারের মানের দিকেই তাদের বেশি নজর। আর এ রেস্টুরেন্টের খাবার মূলত জনগণের স্বাস্থ্যগত বিষয়েই একটি নতুন উদ্যোগ বলে তার দাবি।
রেস্টুরেন্টের একজন মালিকের নাম অ্যালন সেইফান। তিনি নিউ ইয়র্কের আইক্যান স্কুল অব মেডিসিন থেকে পাশ করেছেন।
সেইফ্যান জানান, এ রেস্টুরেন্টের মেনুগুলোতে রয়েছে ‘মাইক্রোনিউট্রিয়েন্ট’ যা মূলত মস্তিষ্ক ও মনের জন্য উপকারি। এছাড়া যেসব খাবার মস্তিষ্কের জন্য ভালো হিসেবে প্রমাণিত হয়েছে সেসব খাবার এখানে পরিবেশিত হয়। এছাড়া যেসব খাবার মস্তিষ্কের নানা সমস্যা দূর করে সেসব খাবার এখানে পাওয়া যায়। যার মধ্যে রয়েছে নানা ধরনের সবজি, ফল, ডাল, দানাদার খাবার ও স্বাস্থ্যকর ফ্যাট।
উদাহরণ হিসেবে সেইফ্যান বলেন, আখরোট বাদামে রয়েছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি। আর এটি ব্যবহৃত হয়েছে রেস্টুরেন্টের মেডিটেরিয়ান মাইন্ড সালাদে।
সেফিয়ান অবশ্য দাবি করছেন না যে, তার রেস্টুরেন্টে খাবার খেলেই সবাই সুস্থ হয়ে যাবে। তবে তিনি বলছেন, কিছু খাবার রয়েছে যা রোগমুক্তির ক্ষেত্রে যথেষ্ট কার্যকর। আর এসব খাবারই এ রেস্টুরেন্টে পরিবেশিত হচ্ছে। আর এক্ষেত্রে সবচেয়ে জোর দেওয়া হচ্ছে মস্তিষ্কের জন্য উপকারি খাবারগুলো।

Related Posts

Leave a Reply